শেখ হাসিনাকে টিকিয়ে রাখার ব্যাখ্যায় যা বললেন পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন
পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন  © ফাইল ছবি

‘শেখ হাসিনা সরকারকে টিকিয়ে রাখতে ভারতের সরকারকে অনুরোধ’ জানানো নিয়ে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের বক্তব্য এখন সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল। দেশের সবগুলো গণমাধ্যমেও গুরুত্বের সঙ্গে এ খবর প্রচারিত-প্রকাশিত হয়েছে। শুক্রবার (১৯ আগস্ট) সকালে গোপালগঞ্জে বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি তার এ বক্তব্যের ব্যাখ্যা দিয়েছেন।

গতকাল বৃহস্পতিবার জন্মাষ্টমী উৎসবে দেয়া বক্তব্যের ব্যাখ্যায় পররাষ্ট্রমন্ত্রী বলেন, মিডিয়ায় তার বক্তব্য ভিন্নভাবে উপস্থাপন করা হয়েছে। তিনি বলেন, দেশে সবার বাকস্বা‌ধীনতা রয়েছে। তাই সবাই সব কথা বলতে পারে। এ সময়, মিডিয়াকে সহন‌শীল হওয়ার অনুরোধ জানান তিনি।

তিনি আরও বলেন, শেখ হাসিনা সরকারে থাকলে দেশে স্থিতিশীলতা থাকে। জঙ্গিরা মাথাচাড়া দিয়ে উঠতে পারে না। অসাম্প্রদায়িকতা বজায় থাকে। তাই দু’দেশেই স্থিতিশীলতা বজায় রাখতে তিনি ভারত সরকারের সহায়তা চান।

আরও পড়ুন: সরকারকে টিকিয়ে রাখতে ভারতকে কখনো অনুরোধ করা হয়নি: কাদের

এর আগে বৃহস্পতিবার (১৮ আগস্ট) সন্ধ্যায় চট্টগ্রাম নগরের জেএম সেন হলে জন্মাষ্টমী উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী বলেন, শেখ হাসিনার সরকারকে টিকিয়ে রাখতে যা যা করা দরকার, তা করতে ভারতবর্ষের সরকারকে অনুরোধ করেছেন তিনি।

পররাষ্ট্রমন্ত্রী বলেছেন, আমি ভারতে গিয়ে বলেছি, শেখ হাসিনাকে টিকিয়ে রাখতে হবে। শেখ হাসিনা আমাদের আদর্শ। তাকে টিকিয়ে রাখতে পারলে আমাদের দেশ উন্নয়নের দিকে যাবে এবং সত্যিকারের সাম্প্রদায়িকতামুক্ত, অসাম্প্রদায়িক একটা দেশ হবে।

এদিকে, পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনের বক্তব্য তার ব্যক্তিগত অভিমত হতে পারে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেছেন, আওয়ামী লীগ ক্ষমতায় টিকিয়ে থাকা ও আসার জন্য ভারতকে কখনো অনুরোধ করেনি, শেখ হাসিনার পক্ষ থেকে কাউকে দায়িত্ব দেয়া হয়নি।


সর্বশেষ সংবাদ