বানবাসীদের জন্য তাসরিফের সংগ্রহ প্রায় ২ কোটি

তাসরিফ খান
তাসরিফ খান   © টিডিসি ফটো

সিলেট ও সুনামগঞ্জের বন্যা কবলিত মানুষদের সাহায্যার্থে লাইভ করে এ পর্যন্ত ২ কোটির কাছাকাছি টাকা তুলেছেন সংগীতশিল্পী তাশরীফ খান। তিনি নিজেই ফেসবুকে পোস্ট করে বিষয়টি নিশ্চিত করেছেন।

টাকা সংগ্রহ করা বন্ধ করে দিয়ে তিনি বলেন, বন্যা প্রজেক্টে তাসরিফ স্কোয়াডের ক্রাউড ফান্ডিং আমরা বন্ধ করে দিচ্ছি। আমাদের এখনও অনেক কাজ বাকি। শহরের পানি নেমে গেলেও বেশির ভাগ উপজেলা এখনও পানির নীচে। 

কতটাকা সংগ্রহ করেছেন সেই বিষয়ে বলেন, শুরু থেকে এখন পর্যন্ত আমারা মোট ২ কোটি টাকার কাছাকাছি সংগ্রহ করতে সক্ষম হয়েছি যা থেকে এখন পর্যন্ত ৫০০০ এর বেশি পরিবারের কাছে ১২-১৫ দিনের খাবার এবং ঔষধ পৌছে দিয়েছি এবং সামনের কয়েকদিনে আশাকরছি আরও ১০,০০০ এর অধিক পরিবারের কাছে খাবার পৌছে দিতে পারব ইনশাল্লাহ ।

তিনি বলেন, আমাদের সার্বিক ভাবে সহায়তা করছে সেনাবাহিনী, পুলিশ প্রশাসন , সেইভ সিলেট এবং সিলেটবাসী। আমি জানি অন্যান্য আরও অনেক জেলাতেও অসংখ্য মানুষ বন্যার শিকার কিন্তু আমি অপারগতার সাথেই জানাচ্ছি আমরা চাই এই প্রজেক্টটি স্বচ্ছতার সাথে এবং সফলভাবে শেষ করতে। 

তাসরীফ বলেন, আমি নিজে না গিয়ে কোথাও কোন ফান্ড ও পাঠাতে পারব না কারন এটা আপনাদের আমানত আবার একই সাথে এখান থেকে অন্য কোথাও চলে গেলে এই কাজটাও হয়ত আমি সুন্দরভাবে মনিটর করতে পারব না। আমাদের যে কোন কথায় বা কাজে কেউ কষ্ট পেলে আমি ক্ষমা চাইছি।

আরও পড়ুন: পদ্মা সেতুর খরচ উঠবে কত বছরে

তিনি আরও বলুন, জেনে রাখুন ফান্ডিং সংগ্রহ শেষ মানেই আমাদের কাজ শেষ না। যতদিন বন্যার পানি মানুষের ঘরে আছে ততদিন পর্যন্ত আমারা আমাদের সর্বোচ্চ দিয়েই চেষ্টা করে যাব মানুষের পাশে থাকতে। বন্যার পরবর্তী সময় নিয়েও আমরা পরিকল্পনা করছি কি করা যায় তবে হ্যা নে জেনে না বুঝে আমরা কিছুই করব না এইটুকু ভরসা রাখতে পারেন। 
দোয়া করবেন আমাদের জন্য।

এর আগে রোববার (১৯ জুন) রাতে তাশরীফ বলেন, সিঙ্গাপুরে একটি শো করে ১২ জুন আমি দেশে ফিরি। পরদিন ১৩ জুন সিলেটে ছুটে যাই। সেখানে গিয়েছিলাম মূলত এর আগে হয়ে যাওয়া বন্যায় ক্ষতিগ্রস্ত কিছু মানুষকে সাহায্য করার উদ্দেশ্যে। কিন্তু ১৪ জুন থেকে টানা বৃষ্টি আর বন্যায় ঘটনা বদলে যায়। সিলেট-সুনামগঞ্জসহ আশপাশের এলাকা ভয়াবহ বন্যায় ভেসে যায়। অসহায় হয়ে পড়ে লাখ লাখ মানুষ। এ অবস্থায় সিলেটে থেকেই আমি ফেসবুকের মাধ্যমে তবহিল সংগ্রহ করি। যতটুকু পারছি আমরা সাধ্যমত চেষ্টা করছি মানুষের পাশে দাঁড়াতে।

তাশরীফের এই উদ্যোগ এরইমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বেশ প্রশংসিত হয়েছে। এমন পরিস্থিতিতে মানুষের পাশে দাঁড়ানোয় অনেকেই তাকে বাহবা দিচ্ছেন, তার জন্য দোয়া করছেন।

উল্লেখ্য, তরুণ সংগীতশিল্পী তাশরীফ খান। নিজের গড়া ব্যান্ড ‘কুঁড়েঘর’সহ এরইমধ্যে নতুন প্রজন্মের কাছে বেশ পরিচিতি পেয়েছেন। তার প্রতিটি গানই প্রকাশের পর দ্রুত সাড়া ফেলে সামাজিক মাধ্যমে। পাশাপাশি অসহায় মানুষের জন্য কাজ করে যাচ্ছেন তিনি।


সর্বশেষ সংবাদ