জমিতে গিয়ে দুই ভাইয়ের মৃত্যু, বিধবা হ‌লেন দুই বো‌ন

দুই ভাইয়ের দাফনের প্রস্তুতি চলছে
দুই ভাইয়ের দাফনের প্রস্তুতি চলছে  © সংগৃহীত

টাঙ্গাই‌লের ঘাটাই‌লে দুই ভাইয়ের লাশ উদ্ধার করেছে গ্রামবাসী। তারা হলেন, কৃষক শাহজাহান আলী (৬০) ও তার ভােই নূরুল ইসলাম (৫৭)। দুই ভাই‌য়ের মৃত্যুতে বিধবা হ‌য়েছেন দুই সহোদর বোন। 

মঙ্গলবার (১৪ জুন) বিকেলে উপজেলার সন্ধানপুর ইউনিয়নের গারোরচালা গ্রামে এ ঘটনা ঘ‌টেছে। 

পুলিশ ও মৃতদের পরিবারের সদস্যরা জানায়, দুই ভাই শাহজাহান আলী ও নুরুল ইসলাম আজ মঙ্গলবার সকাল ৯টার দিকে নিজ বাড়ি থেকে প্রায় ৫০০ গজ দূরে একটি খেতের আইল পরিষ্কার করতে যান। এলাকাটি ছিল নির্জন ও জমির মাঝখানে ছিল গভীর জলাশয়। সকালে কাজ করতে গিয়ে দুপুর হয়ে এলেও খাবার খেতে না যাওয়ায় পরিবারের সদস্যরা তাদের খুঁজতে যায়। অনেক খোঁজাখুঁজি করে না পেয়ে তারা বাড়ি ফিরে আসেন। এরই এক পর্যায়ে প্রতিবেশী সাইফুলের ছেলে শান্ত আজ মঙ্গলবার বিকেলে শাহজাহান আলীর লাশ তাদের সদ্য খননকৃত পুকুরে ভাসতে দেখে পরিবারের সদস্যদের খবর দেয়। পরে এলাকাবাসী দুই ভাইয়ের লাশ উদ্ধার করে পুলিশে খবর দেয়। খবর পেয়ে ঘাটাইল থানার পুলিশ লাশ থানায় নিয়ে যায়।

আরও পড়ুন: কলেজ ও আঞ্চলিক সিন্ডিকেটে আটকা জবি ছাত্রদল

শাহজাহান আলীর স্ত্রী জায়েদা বেগম জানান, জ‌মি‌তে চাষের কাজ কর‌তে যান দুই ভাই। এসময় মৃত নূরুল ইসলামের স্ত্রী বুলবুলি বেগম (৪৫) ও ছেলে জুনায়েদ হোসেন বা‌ড়ি‌তে ছিল। তা‌দের খোঁজ না পাওয়ায় দুই বোন মিলে জমিসহ আশেপাশের বাড়িতে খোঁজাখুঁজি শুরু করে। এক পর্যায়ে বা‌ড়ির পা‌শের ডোবায় স্বামী শাহজাহানের মরদেহ পানিতে ভাসতে দে‌খা যায়। প‌রে স্থানীয়‌দের সহ‌যো‌গিতায় তা‌দের মর‌দেহ উদ্ধার ক‌রা হয়। 

উদ্ধার কা‌জে এ‌গি‌য়ে যাওয়া হাফিজুর ও সাইফুল জানান, শাহজাহানকে তারা মৃত অবস্থায় উদ্ধার করেন। পরে পাশেই পানির নিচে কাঁদামাটিতে পোঁতা অবস্থা নূরুলের মরদেহ উদ্ধার করা হয়। 

ঘাটাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আজহারুল ইসলাম সরকার বলেন,  প্রাথমিকভাবে মনে হচ্ছে সাঁতার না জানার কারণে পানিতে ডুবে দুই ভাইয়ের মৃত্যু হয়েছে। পরিবারের পক্ষ থেকে কোনো আপত্তি না থাকলে লাশ দাফন করার জন্য অনুমতি দেওয়া হবে।


সর্বশেষ সংবাদ