নিউমার্কেটের সংঘর্ষে ছাত্রলীগ জড়িত: মির্জা ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর  © ফাইল ফটো

নিউমার্কেট এলাকায় ছাত্র ও ব্যবসায়ীদের সংঘর্ষে ছাত্রলীগ জড়িত বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শুক্রবার (২২ এপ্রিল) বিকেলে রাজধানীর ইস্কাটন এলাকায় লেডিস ক্লাবে আয়োজিত ইফতার মাহফিল অনুষ্ঠানে আলোচনায় অংশ নিয়ে তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, সরকারের ব্যর্থতার কারণে আজ দেশে এক দুঃসহ অবস্থার সৃষ্টি হয়েছে। আপনারা দেখেছেন কয়েক দিন আগে নিউমার্কেট এলাকায় ছাত্র ও ব্যবসায়ীদের মধ্যে যে সংঘর্ষ, সেই সংঘর্ষ সম্পূর্ণভাবে সরকারের ব্যর্থতা ও পুলিশের নিষ্ক্রিয়তার কারণে হয়েছে। এখন দেখা যাচ্ছে যে শুধু নিষ্ক্রিয়তার নয়, তাদের ইন্ধনে এটা হয়েছে।

নিউমার্কেটের সংঘর্ষের ঘটনায় ছাত্রলীগের নেতা-কর্মীরা জড়িত উল্লেখ করে মির্জা ফখরুল ইসলাম বলেন, বিভিন্ন মিডিয়ায় ও পত্রপত্রিকায় যে সংবাদগুলো এসেছে, সেই সংবাদে এটা প্রমাণিত হয়েছে যে এই সন্ত্রাসের সঙ্গে সম্পূর্ণভাবে ছাত্রলীগ জড়িত ছিল। এখন পুলিশ তার চিরাচরিত নিয়মে সম্পূর্ণভাবে এটা উল্টো বিএনপির নেতা ও ছাত্রনেতাদের ওপর বর্তাচ্ছে।

আরও পড়ুন: পরিস্থিতি নিয়ন্ত্রণে ছাত্ররা সহায়তা করবে: জয়

গত সোমবার রাতে শুরু হয়ে মঙ্গলবার দিনভর রাজধানীর নিউমার্কেট এলাকায় দোকানমালিক ও কর্মীদের সঙ্গে ঢাকা কলেজের ছাত্রদের সংঘর্ষের ঘটনায় চারটি মামলা হয়েছে। পুলিশের করা একটি মামলায় নিউমার্কেট থানা বিএনপির সাবেক সভাপতি মকবুল হোসেনসহ দলের ২৪ জনকে আসামি করা হয়েছে।

এ ঘটনার নিন্দা জানিয়ে মির্জা ফখরুল অবিলম্বে এই মামলা প্রত্যাহার করে নিরপেক্ষ তদন্তের মাধ্যমে দোষী ব্যক্তিদের আইনের আওতায় আনার আহ্বান জানান। বিএনপির মহাসচিব বলেন, ‘এই সরকার আমাদের সব অধিকার কেড়ে নিয়েছে।

তিনি বলেন, আমাদের গণতন্ত্রের অধিকার, ভোটের অধিকার, আদালতের স্বাধীনতা, বাক্‌স্বাধীনতা—সবকিছুকে এরা ধ্বংস করে দিয়েছে। এককথায় এই রাষ্ট্রকে তারা সম্পূর্ণভাবে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করেছে। তাই সবার কাছে আমাদের অনুরোধ থাকবে দেশকে রক্ষা করার জন্য আপনারা জনমত গড়ে তুলুন, যাতে গণতন্ত্র পুনরুদ্ধার করতে পারি।


সর্বশেষ সংবাদ