ছাত্রদের ওপর পুলিশের অ্যাকশনের তদন্ত হবে: শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী
শিক্ষামন্ত্রী  © সংগৃহীত

ঢাকা কলেজের ছাত্রদের ওপর পুলিশের অ্যাকশনের তদন্ত হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি। গতকাল রাতে আহত শিক্ষার্থীদের হাসপাতালে দেখতে গিয়ে সাংবাদিকদের এমন তথ্য জানান তিনি।

এসময় মন্ত্রী আরও বলেন, অ্যাকশনে যাওয়ার প্রয়োজন ছিল কি না, তা খতিয়ে দেখা হবে। কোনো ধরনের বাড়াবাড়ি ছিল কি না তাও তদন্তে বের হয়ে আসবে।

তিনি বলেন, মোশাররফ হোসেনের চিকিৎসার ব্যবস্থা হবে। এ ছাড়া আহত সব শিক্ষার্থীর চিকিৎসারও ব্যবস্থা করা হবে। আমরা আহত মোশাররফকে দেখলাম। তার চোখে আঘাত লেগেছে। কিন্তু সে সচেতন আছে। আমার সঙ্গে তার কথা হয়েছে। ডাক্তারদের সাথেও আমি কথা বলেছি। তার যা চিকিৎসা প্রয়োজন তার ব্যবস্থা করা হচ্ছে। তার সব চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। আরও যা যা চিকিৎসা দরকার, তা আমি গ্রহণ করব।

প্রাণহানির বিষয়ে ডা. দিপু মনি বলেন, সোমবার সংঘর্ষের ঘটনা ঘটেছে। আজ (গতকাল) সকাল থেকে দু’পক্ষকে যদি দূরে রাখা যেত, তবে হয়তো প্রাণহানির ঘটনা ঘটত না। আমরা সবার খোঁজ নিচ্ছি। ঢাকা মেডিকেলে যাকে নেয়া হয়েছে তার বিষয়েও খোঁজ নিব। তার উন্নত চিকিৎসার ব্যবস্থা করব।

আরও পড়ুন- নিউমার্কেটে সংঘর্ষে আহত নাহিদের মৃত্যু

খাবার দোকানের চেয়ার পাতাকে কেন্দ্র করে দুই কর্মচারীর বিবাদ থেকে ঘটনার সূত্রপাত হয়। এক কর্মচারী তার ঢাকা কলেজের বন্ধুদের নিয়ে আসলে গুজব ছড়ায় মার্কেটে ছাত্ররা হামলা করেছে। এরপর ব্যবসায়ীরা এক জোট হয়ে ছাত্রদের ধাওয়া দেয়। পরে ছাত্ররাও ব্যবসায়ীদের ধাওয়া দেয়। দুই পক্ষকে শান্ত করতে পুলিশ টিয়ারশেল ও রাবার বুলেট ছুড়ে। ছাত্রদের দাবি, পুলিশ ব্যবসায়ীদের পক্ষ নিয়ে শুধু ছাত্রদের ওপরই টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপ করেছে।


সর্বশেষ সংবাদ