নিউমার্কেটে সংঘর্ষ: ঢাকা কলেজের ৩৫ শিক্ষার্থী আহত

আহত শিক্ষার্থীরা
আহত শিক্ষার্থীরা   © সংগৃহীত

রাজধানীর নিউমার্কেটে ঢাকা কলেজের শিক্ষার্থী ও বিভিন্ন দোকানের কর্মী-ব্যবসায়ীদের মধ্যে দফায় দফায় সংঘর্ষ চলছে। এতে ঢাকা কলেজের ৩৫ জনের বেশি শিক্ষার্থী আহত হয়েছেন।

ঢাকা কলেজ শিক্ষক পরিষদের সম্পাদক ড. মো. আব্দুল কুদ্দুস সিকদার জানান, গতকাল থেকে এ পর্যন্ত সংঘর্ষের ঘটনায় কলেজের অন্তত ৩৫ শিক্ষার্থী আহত হয়েছে৷ অন্যদিকে ব্যবসায়ীদের দাবি তাদের ১০ জনের বেশি আহত হয়েছেন।

দোকান কর্মী-ব্যবসায়ীদের অভিযোগ শিক্ষার্থীরা দোকানের সামনে লাগানো সিসি ক্যামেরা, লাইট ও দোকানপাট ভাঙচুর করছেন।

পুলিশের রমনা জোনের অতিরিক্ত উপকমিশনার (এডিসি) হারুন অর রশিদের প্রত্যাহার দাবি করেছেন শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের অভিযোগ- এডিসি হারুন অর রশিদ ঢাকা কলেজের শিক্ষার্থীদের লক্ষ্য করে রাবার বুলেট ছোড়ার নির্দেশ দিয়েছেন। এডিসি হারুন অর রশিদকে দ্রুত প্রত্যাহার করা না শিক্ষার্থীরা সড়ক ছাড়বেন না বলেও জানিয়েছেন।

মঙ্গলবার (১৯ এপ্রিল) শিক্ষার্থীদের ওপর গুলির প্রতিবাদে নীলক্ষেত ও সাইন্সল্যাব এলাকায় জড়ো হতে থাকে ঢাকা কলেজসহ সরকারি সাত কলেজের শিক্ষার্থীরা।

গতকাল রাত ১২টার দিকে ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে সংঘর্ষে জড়ান ব্যবসায়ীরা। শিক্ষার্থীর দাবি, এদিন রাতে ঢাকা কলেজের কয়েকজন শিক্ষার্থী রাত ১২টার দিকে নিউমার্কেটে কেনাকাটা করতে যান। কেনাকাটা নিয়ে ব্যবসায়ীদের সঙ্গে তাদের কথা কাটাকাটি হয়। একপর্যায়ে দুই শিক্ষার্থীকে ছুরিকাঘাত করা হয়। এ খবর ক্যাম্পাসে ছড়িয়ে পড়লে সেখানে যান ঢাকা কলেজের শিক্ষার্থীরা। তারা ব্যবসায়ীদের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়েন।

ব্যবসায়ীদের দাবি, ‘ঢাকা কলেজের কয়েকজন ছাত্র রাতে একটি ফাস্টফুডের দোকানে খাবার খান। তবে টাকা না দিয়েই তারা চলে যাচ্ছিলেন। এ নিয়ে ছাত্রদের সঙ্গে তর্কাতর্কি হয় দোকানের লোকজনের। এরপরই ঢাকা কলেজের ছাত্ররা দোকান ভাঙচুর করেন। পরে ব্যবসায়ীরা একসঙ্গে বের হন বলে দাবি তাদের।


সর্বশেষ সংবাদ