পৃথিবীর সবচেয়ে বড় দার্শনিক শেখ হাসিনা: নৌপরিবহন প্রতিমন্ত্রী

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী
নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী   © সংগৃহীত

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, পৃথিবীর সবচেয়ে বড় দার্শনিক শেখ হাসিনা। কোভিডের সময় তিনি তা প্রমাণ করেছেন। জীবন এবং জীবিকার যে দর্শন তা পৃথিবীর কেউ দিতে পারে নাই। দিয়েছেন শুধুমাত্র শেখ হাসিনা। আমরা সেই দর্শনে বিশ্বাস করি।

বুধবার (১৩ এপ্রিল) দুপুরে মানিকগঞ্জে বিআইডব্লিউটিএর ড্রেজার বেইজ কার্যালয় উদ্বোধন অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, শেখ হাসিনা কখনো নামাজ কাজা করেননি। কখনো শুনি নাই কোনো কারণে তিনি রোজা রাখেননি। শেখ হাসিনা সাচ্চা মুসলমান। যারা ঈমানদার তারা বেঈমানের কথার উত্তর দিতে যায় না। প্রধানমন্ত্রী ঈমানদার বলেই মহান আল্লাহ তার ওপর আস্থা রেখেছেন। তার মাধ্যমে দেশে এত উন্নয়ন হচ্ছে।

তিনি আরও বলেন, আমাদের পোশাক খাতসহ অর্থনীতির ব্যাপক উন্নয়ন হচ্ছে। আগামী ১০-১৫ বছরের মধ্যে দেখা যাবে বিশ্বের ৮০ ভাগ মানুষের গায়ে মেইড ইন বাংলাদেশ থাকবে।

নৌপরিবহন প্রতিমন্ত্রী বলেন, বিএনপি নেতারা চায় বাংলাদেশ শ্রীলংকা ও পাকিস্তানের মতো হোক। তারা চায় দেশ দারিদ্র পীড়িত থাকুক। মানুষ পৃথিবী থেকে বিচ্ছিন্ন হয়ে যাক-আর এটাই বিএনপির রাজনীতি। এগুলো করে বলেই বিএনপি জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে।

নৌপরিবহন প্রতিমন্ত্রী আরও বলেন, আওয়ামীলীগ সরকারের আমলে নৌখাতসহ সব সেক্টরে ব্যাপক উন্নয়ন হয়েছে। অথচ বিএনপি ষড়যন্ত্র করে এ উন্নয়নকে থামিয়ে দিতে চায়। দেশকে বিপদে ফেলতে চায়।

তিনি বলেন, পাটুরিয়া-দৌলতদিয়া ঘাটকে বিশ্বমানের নদী বন্দর করতে প্রায় দুই হাজার কোটি টাকার প্রকল্প গ্রহণ করা হয়েছে। আধুনিকায়ন করা হবে আরিচা-কাজীরহাট নৌ-রুটকেও।

এ সময় মানিকগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ও বিসিবি পরিচালক এ এম নাঈমুর রহমান দুর্জয়, বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক, জেলা প্রশাসক কার্যালয়ের স্থানীয় সরকার শাখার উপপরিচালক সফিকুল ইসলাম, শিবালয় উপজেলা নির্বাহী অফিসার জাহিদুর রহমান, শিবালয় উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা রেজাউর রহমান খান জানু, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মো. আব্দুল কুদ্দুস প্রমুখ উপস্থিত ছিলেন।


সর্বশেষ সংবাদ