রাজধানীর যানজটে গাড়িতে বসে আড়াই ঘণ্টার মুভি শেষ করলেন রুম্পা

যানজট
যানজট   © টিডিসি ফটো

রাজধানীবাসীর প্রাত্যহিক জীবনের অধিকাংশ সময়ই যানজটে বসে কেটে যায়। শুধুমাত্র যানজটের কারণেই বাসা থেকে বের হলেই অতিরিক্ত দুই-তিন ঘণ্টা সময় হাতে নিয়ে বের হতে হয়। এছাড়া ভিআইপি ব্যক্তিদের জন্য রাস্তায় রাজধানীবাসীর ঘণ্টার পর ঘণ্টা দুর্ভোগ তো রয়েছেই।

ঢাকার যানজটে নিয়ে সাধারণ মানুষ সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেক সময় নানা ধরনের মন্তব্য করে থাকেন। ফেসবুকে ‘ট্রাফিক এলার্ট’ নামে একটি গ্রুপে রুম্পা সৈয়দ জামান লিখেছেন, আজকে ট্রাফিকে বসে ‘প্রেম রাতান ধন পায়ো’ পুরোটা দেখার সুযোগ পেয়েছি। আপনারা কে কি করলেন?

জাহিদুল ইসলাম জাহিদ সকালে বের হয়েছেন। অফিসে যাচ্ছেন। তীব্র যানজটের কারণে বিরক্ত বোধ করছেন। তিনি জানান, এক ঘণ্টা লাগলো! শাহীন স্কুল পার হতে, রাস্তার সামনে স্কুল গেট থাকলে তো এমনই হবে, শত শত এমনটা আছে, অপরিকল্পিত নগরায়ন এর জন্য দায়ী, দুর্নীতি এর জন্য দায়ী।

আরও পড়ুন : স্বাধীনতা পদক পেলেন ১০ বিশিষ্ট ব্যক্তি

তরুণ এসএম ইমরান হোসেন। পড়াশোনা শেষ করে আজই একটি বেসরকারি প্রতিষ্ঠানে যোগদান করেছেন। তিনি জানালেন, চাকরির প্রথম দিন আজকে। শেষ দিনও আজকেই মনে হচ্ছে। ৪৫ মিনিট ধরে শাহবাগ বসে আছি।

জরুরি কাজে বের হয়েছেন মেহেদী হাসান। গন্তব্য লালমাটিয়া। তিনি জানান, প্রাইভেটকারে করে বনশ্রী থেকে লালমাটিয়া মাত্র ২ ঘণ্টা ৩৫ মিনিটে এসেছি। এভাবে হলে মানুষ জরুরি কাজে কিভাবে যাবে?

কথা হয় কিছু পরিবহন চালকদের সঙ্গে। ওয়েলকাম বাসের চালক আব্দুল জলিল জানান, ৭টা বাজে বাইপাইল থেইক্যা বাস ছাড়ছি। এহনো ফার্মগেট। মতিঝিল কহন যামু? হারাদিনে একটা টিপ মারলে খামু কি?

আরও পড়ুন : কারাগারেই মারা গেল ৬ ছাত্র হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি

এদিকে, যানজট নিরসনে প্রায় প্রতিটি বাস স্ট্যান্ডেই পর্যাপ্ত পরিমাণে ট্র্যাফিক পুলিশ লক্ষ্য করা গেছে। রাজধানীর টেকনিক্যালে সিগন্যালে দায়িত্বরত ট্র্যাফিক পরিদর্শক জানান, যানজট নিরসনে কাজ করে যাচ্ছি। তবে দীর্ঘদিন পর শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে। এখন থেকে এমন যানজট এড়াতে সবাইকে আরও বেশি সচেতন হওয়া জরুরি।

রমনা জোনের সহকারি কমিশনার (ট্রাফিক) রেফাতুল ইসলাম জানান, শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে দীর্ঘদিন পর। এ কারণে সড়কে বাড়তি গাড়ির চাপ রয়েছে।


সর্বশেষ সংবাদ