খাটের নিচে-বাথরুমে মিলছে সয়াবিন তেল

কুমিল্লা নগরীর কালিয়াজুড়ি এলাকায় ‍উদ্ধার হওয়া তেল।
কুমিল্লা নগরীর কালিয়াজুড়ি এলাকায় ‍উদ্ধার হওয়া তেল।  © ফাইল ফটো

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর অভিযান চালিয়ে এক ওএমএস ডিলারের বাথরুম আর খাটের নিচ থেকে গেছে টিসিবির ১১২ লিটার সয়াবিন তেল উদ্ধার করেছে। এ ছাড়াও ওই ডিলারের বেডরুম থেকে টিসিবির আরও  ২৫০ কেজি মসুর ডাল জব্দ করা হয়েছে।

বুধবার (৯ মার্চ) সন্ধ্যায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের একটি তদারকি টিম কুমিল্লার কালিয়াজুড়ি এলাকায় অভিযান চালিয়ে এসব জব্দ করে ওই ডিলারকে ৪০ হাজার টাকা জরিমানা করেছেন।

এ তথ্য নিশ্চিত করেছেন কুমিল্লা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আছাদুল ইসলাম।  তিনি জানান, সকাল সাড়ে ১০টা থেকে বেলা ১টা পর্যন্ত নিয়মিত তদারকি অভিযানের অংশ হিসেবে আমরা কুমিল্লা নগরীর কালিয়াজুড়ি এলাকায় অভিযান পরিচালনা করি। এ সময় দেখা যায় স্থানীয় ওএমএস ডিলার মেসার্স সাইফুল এন্টারপ্রাইজের মালিক ফয়সালুর রহমান তার দোকানে টিসিবির তেল ইচ্ছেমতো দামে বিক্রি করছেন। পরে আমরা তার বাড়িতে গিয়ে খাটের নিচ এবং বাথরুম থেকে ১১২ লিটার টিসিবির সয়াবিন তেল উদ্ধার করি। এ সময় তাঁর বেডরুম থেকে ৫০ কেজি ওজনের ৫ বস্তা টিসিবির মসুর ডাল উদ্ধার করা হয়।

আরও পড়ুন: সানি লিওনের বাংলাদেশ সফর বাতিল করলো সরকার

আছাদুল ইসলাম আরও জানান, এ ঘটনায় ওই ডিলারকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জব্দকৃত মালামালগুলো এতিমদের মাঝে বণ্টনের জন্য জেলা ম্যাজিস্ট্রেটের কাছে হন্তান্তর করা হয়েছে। জনস্বার্থে এ কার্যক্রম অব্যাহত রাখার কথাও জানান তিনি।

উল্লেখ্য, এর আগে রাশিয়া-ইউক্রেন যুদ্ধের মধ্যেই বহির্বিশ্বে তেলের দাম বাড়ায় গত সোমবার (৭ ফেব্রুয়ারি) থেকে দেশের বাজারে ভোজ্য তেলের দাম বাড়ানো হয়েছে। এতে বোতলজাত সয়াবিন তেলের দাম লিটারপ্রতি ৮ টাকা, খোলা তেলের দাম ৭ টাকা, ৫ লিটার তেলের দাম ৩৫ টাকা আর পামওয়েলের দাম ১৫ টাকা বাড়ানো হয়েছে।ভোজ্যতেলের দাম নিয়ে যখন সারা দেশ এমন তোলপাড় অবস্থা তখন দাম বৃদ্ধির পেছনে থাকা থলের বিড়াল বেরিয়ে আসছে ব্যবসায়ীদের কণ্ঠেই। একদিকে সরবরাহ বন্ধ রেখে মুল কারসাজিতে রয়েছে মিলাররা, অন্যদিকে দাম বাড়াতে ঘি ঢালছে কিছু অসাধু ডিলাররা।


সর্বশেষ সংবাদ