শিক্ষামন্ত্রীর পক্ষে কর্মসূচি না করতে চাঁদপুর আ. লীগের বিবৃতি

ডা. দীপু মনি
ডা. দীপু মনি  © ফাইল ছবি

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির পক্ষে কর্মসূচি পালন করা থেকে বিরত থাকার আহ্বান জানিয়ে বিবৃতি দিয়েছে চাঁদপুর জেলা আওয়ামী লীগ। এমনকি শিক্ষামন্ত্রীর পক্ষে কর্মসূচিতে অংশ নেওয়া নেতা–কর্মীদের বিরুদ্ধে কঠোর সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে বলেও বিবৃতিতে সতর্ক করা দেওয়া হয়।

বুধবার (২ ফেব্রুয়ারি) সন্ধ্যায় জেলা আওয়ামী লীগের সভাপতি নাসির উদ্দিন আহমেদ ও সম্পাদক আবু নঈম পাটোয়ারী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই হুঁশিয়ারি দেয়া হয়।

এদিকে শিক্ষামন্ত্রী দীপু ম‌নির বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদে গতকাল বুধবার সকালে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ চাঁদপুর জেলা শাখা ও সদর উপজেলা আওয়ামী লীগ পৃথকভাবে বিক্ষোভ মিছিল, প্রতিবাদ সভা ও মানববন্ধন করে। গত ২৬ জানুয়ারি থেকে এসব কর্মসূচি চলছে।

আরও পড়ুন: একুশে পদক পাচ্ছেন ২৪ বিশিষ্ট নাগরিক

দলের নেতা–কর্মীদের শিক্ষামন্ত্রীর পক্ষে এসব কর্মসূচি পালন করা থেকে বিরত থাকার আহ্বান জানিয়ে জেলা আওয়ামী লীগের সভাপতি নাসির উদ্দিন আহমেদ ও সাধারণ সম্পাদক আবু নঈম পাটোয়ারীর স্বাক্ষর করা ওই বিবৃতিতে বলা হয়, ‘জেলা প্রশাসকসহ সরকারের বিভিন্ন সংস্থা চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জন্য জমি অধিগ্রহণে ত্রুটি পেয়েছে। ওই জমি অধিক মূল্যে কেনা হয়েছে। বিষয়টি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নজরেও এসেছে। এ ঘটনার সঙ্গে যাঁরা সম্পৃক্ত, তাঁদের সম্পর্কে ভূমি মন্ত্রণালয়ে পাঠানো জেলা প্রশাসকের তদন্ত প্রতিবেদনে উল্লেখ রয়েছে।

এ ঘটনার পরিপ্রেক্ষিতে চাঁদপুরে আওয়ামী লীগের নামধারী, বিভিন্ন সময়ে বহিষ্কৃত ও অনুপ্রবেশকারী কিছু নেতা–কর্মী প্রতিবাদ সভার নামে দলীয় ব্যানারে চাঁদপুর শহরকে উত্তপ্ত করার অপচেষ্টা করছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের নির্দেশনা রয়েছে, নদীতীরবর্তী বা ঝুঁকিপূর্ণ এলাকায় কোনো ধরনের স্থায়ী স্থাপনা নির্মাণ করা যাবে না। যে বা যাঁরা চাঁদপুর শহরের শান্তিপূর্ণ পরিবেশ অস্থিতিশীল করার অপচেষ্টায় লিপ্ত, তাঁদের জানানো হচ্ছে, যেহেতু অধিক মূল্যে জমি অধিগ্রহণের বিষয়টি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নজরে এসেছে, সেহেতু বিষয়টি নিয়ে আপনারা যাঁরা আওয়ামী লীগকে প্রশ্নবিদ্ধ করতে সভা–সমাবেশের নামে দলীয় ভাবমূর্তি ক্ষুণ্ন করছেন, তাঁদের প্রত্যেকের বিরুদ্ধে যেকোনো ব্যবস্থা নেবে জেলা আওয়ামী লীগ।

বিবৃতিতে আরও বলা হয়, ‘জেলা আওয়ামী লীগের সভাপতি পত্রিকায় পরিষ্কারভাবে বক্তব্য দিয়েছেন। তারপরও কিছু নেতা হীন উদ্দেশ্য বাস্তবায়ন করার জন্য এসব কর্মকাণ্ড করে সরকার ও দেশকে বিব্রত করছেন। এসব কর্মকাণ্ড জেলা আওয়ামী লীগ মেনে নেবে না। তাই কেউ অতি উৎসাহী হয়ে এমন কোনো কর্মকাণ্ডে জড়াবেন না।’

বিবৃতিতে দুর্নীতিমুক্ত সমাজ গড়ার আহ্বান জানিয়ে বলা হয়, ‘আসুন আমরা সবাই মিলে দুর্নীতিমুক্ত সমাজ গড়ি। চাঁদপুর জেলাসহ চাঁদপুর শহরকে সুন্দর ও পরিচ্ছন্ন মডেল শহরে রূপান্তর করি।’

আরও পড়ুন: শিক্ষাপ্রতিষ্ঠানে সশরীরে পাঠদান বন্ধ থাকবে ২১ ফেব্রুয়ারি পর্যন্ত

বুধবার সকালে চাঁদপুর জেলা ও দায়রা জজ আদালত প্রাঙ্গণে ‌শিক্ষামন্ত্রী দীপু ম‌নির বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদে মানববন্ধন হয়। এতে সভাপতিত্ব করেন চাঁদপুর জেলা ও দায়রা জজ আদালতের সরকারি কৌঁসুলি রণজিৎ রায় চৌধুরী। এটি সঞ্চালনা করেন বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ চাঁদপুর জেলা শাখার সাধারণ সম্পাদক স্যাইয়েদুল ইসলাম। মানববন্ধনে বক্তব্য দেন জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল মামুন, জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি শেখ জহিরুল ইসলাম, আবদুর রহমান, রোমানা আফরোজ, হুমায়ুন কবির প্রমুখ। বক্তারা বলেন, চাঁদপুরের উন্নয়নকে বাধাগ্রস্ত করতে গভীর ষড়যন্ত্র করা হচ্ছে। কেউ যদি দুর্নীতি করেন, তাহলে তাঁর অবশ্যই বিচার হওয়া উচিত।


সর্বশেষ সংবাদ