নববর্ষ উদযাপন

২০০ স্থান থেকে আগুন লাগার খবর জরুরি কল সেবায়

আতশবাজি ও ফানুসের আগুন থেকে কমপক্ষে ২০০টি স্থান থেকে আগুন লাগার খবর এসেছে ফায়ার সার্ভিস ও ৯৯৯ এ
আতশবাজি ও ফানুসের আগুন থেকে কমপক্ষে ২০০টি স্থান থেকে আগুন লাগার খবর এসেছে ফায়ার সার্ভিস ও ৯৯৯ এ  © টিডিসি ফটো

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কঠোর নির্দেশনা থাকা সত্ত্বেও তা অমান্য করে আতশবাজি ও ফানুস উড়িয়ে ইংরেজি নতুন বছর ২০২১’কে বরণ করে নিতে উল্লাতে মেতেছিল রাজধানীসহ পুরো দেশ। এতে কমপক্ষে ২০০টি স্থানে আগুন লাগার খবর এসেছে জরুরি সেবার নম্বর ৯৯৯ ও ফায়ার সার্ভিস কেন্দ্রে। তবে এসব আগুন এখন দমকল কর্মীদের নিয়ন্ত্রণেই রয়েছে।

শনিবার(১ জানুয়ারি) রাত ১২ টা বাজতে না বাজতেই রাজধানীসহ দেশের বিভিন্ন জায়গায় মুহুর্মুহু আতশবাজি ফোটানোর পাশাপাশি ওড়ানো হয় ফানুস। আকাশে ‍উড়তে থাকা এসব ফানুসের আগুন থেকে রাজধানীসহ দেশের বিভিন্ন জায়গায় আগুন লাগার ঘটনায় অন্তত ২০০টি স্থান থেকে সংবাদ আসে জরুরি কল সেবা নম্বর ৯৯৯ ও ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কন্ট্রোল রুমে।

ফায়ার সার্ভিসের গণমাধ্যম কর্মকর্তা মো. রায়হান জানিয়েছেন, ঢাকাসহ আশপাশে যেসব আগুন লেগেছিল সবগুলো আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে। আগুনগুলো বড় না হওয়ায় তেমন কোনো সমস্যা হয়নি। এছাড়া উত্তরা এলাকায় একটি গাড়িতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছিলো।

আরও পড়ুন: ‘পাখির স্বর্গে’ কেন কমে যাচ্ছে পাখির সংখ্যা?

এর আগে ফায়ার সার্ভিসের কন্ট্রোল রুমের কর্মকর্তা এরশাদ হোসেন জানান, মধ্যরাতে রাজধানীর ধানমন্ডি, মোহাম্মাদপুর, মিরপুর, তেজগাঁও, খিলগাঁও, ডেমরা, যাত্রাবাড়ী, সূত্রাপুর, লালবাগ, রায়েরবাগ, কেরানীগঞ্জসহ অন্তত ১০টি স্থানে আগুন লাগার ঘটনা ঘটে। অধিকাংশ জায়গায় দেখা গেছে বাসার ছাদ, বিদ্যুতের তার, গ্যাসের পাইপলাইন ও ময়লার স্তুপে আগুন লেগেছে। প্রতিটি স্থানে ফায়ার সার্ভিসের ২টি করে ইউনিট পাঠানো হয়।

রাতে ফায়ার সার্ভিসের কন্ট্রোল রুম থেকে আরও বলা হয়, একাধিক স্থানে আগুন লাগার খবর পেয়েছি আমরা। সেগুলো আমরা তালিকাভুক্ত করেছি। এরমধ্যে সুনির্দিষ্ট করে বলতে গেলে মাতুয়াইল স্কুল রোডের একটি বাড়ির ছাদে আগুন লেগেছিলো। এছাড়া ধোলাইপাড় বড় মসজিদের পাশে একটি ভবনের ছাদেও অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

আরও পড়ুন: জাককানইবির ছাত্রী মেসে আগুনে পুড়ল ৬ কক্ষ

উল্লেখ্য, আগুন লাগার ঘটনায় অনেকেই দগ্ধ হয়েছেন জানিয়ে ফায়ার সার্ভিসের কন্ট্রোল রুমের কর্মকর্তা এরশাদ আরও বলেন, দগ্ধদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।


সর্বশেষ সংবাদ