২৩ ডিসেম্বর ২০২১, ১৫:৪৬

এইচএসসি পরীক্ষা দিয়ে ফেরার পথে প্রাণ গেলো ছাত্রীর

নিহত আখি আক্তার  © সংগৃহীত

টাঙ্গাইলের মির্জাপুরে মায়ের সঙ্গে পরীক্ষা দিয়ে ফেরার পথে সড়ক দুর্ঘটনায় আখি আক্তার (১৯) নামে এক এইচএসসি পরীক্ষার্থীর মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) দুপুর ১২টার দিকে মির্জাপুর-পাথরঘাটা আঞ্চলিক সড়কের ত্রিমোহন এলাকায় সিএনজিচালিত অটোরিকশা নিয়ন্ত্রণ হারিয়ে প্রায় ১০০ ফুট গভীরে বংশাই নদীতে পড়ে ডুবে যায়। এতে পরীক্ষার্থী আখির মৃত্যু হয়।

আরও পড়ুন: শিক্ষা মন্ত্রণালয় থেকে এনএসইউর কোষাধ্যক্ষ নিয়োগের সেই নথি গায়েব

টাঙ্গাইল ফায়ার সার্ভিসের ডুবুরীদল দুপুর দুইটার দিকে তার মরদেহ উদ্ধার করে।

নিহত আখি মির্জাপুর উপজেলার বাঁশতৈল ইউনিয়নের গায়রাবেতিল গ্রামের আব্দুল মিয়া ও উত্তর পেকুয়া জাগরনী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা ফরিদা ইয়াসমিনের মেয়ে।

আরও পড়ুন: এইচএসসি পরীক্ষার্থীর ঝুলন্ত মরদেহ উদ্ধার

পরিবারের বরাত দিয়ে পুলিশ জানিয়েছে, আখি আক্তার এ বছর বাঁশতৈল খলিলুর রহমান কলেজ থেকে এইচএসসি পরীক্ষা দিচ্ছিলো। বৃহস্পতিবার সকালে মায়ের সঙ্গে মামা ফরহাদ মিয়ার সিএনজিচালিত অটোরিকশায় মির্জাপুরে পরীক্ষা দিতে আসে। পরীক্ষা শেষে একই সিএনজিতে বাড়ি যাওয়ার পথে দুপুর ১২টার দিকে মির্জাপুর-পাথরঘাটা আঞ্চলিক সড়কের ত্রিমোহন এলাকায় পৌঁছালে চালক সামনে থাকা রিকশা ওভারটেক করার চেষ্টা করে।

এ সময় নিয়ন্ত্রণ হারিয়ে সামনে থাকা অপর একটি মোটরসাইকেলকে ধাক্কা দিয়ে প্রায় ১০০ ফুট গভীরে বংশাই নদীতে পড়ে ডুবে যায়। পরে স্থানীয় লোকজন চালক ফরহাদ মিয়া, আখির মা ফরিদা ইয়াসমিন ও অটোরিকশাটি উদ্ধার করলেও আখি নিখোঁজ ছিলো। পরে টাঙ্গাইল ফায়ার সার্ভিসের সদস্যরা এসে উদ্ধার কাজ চালিয়ে দুপুর দুইটার দিকে আখির মরদেহ উদ্ধার করেন।

আরও পড়ুন: মার্চ পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠানে স্বল্প পরিসরে ক্লাস: শিক্ষামন্ত্রী

আখির সহপাঠী হেলেনা আক্তার ও রিয়া আক্তার বলেন, আখির পরীক্ষা শেষ হলে রায়হান নামের এক সহপাঠির সঙ্গে বিয়ে হওয়ার কথা ছিলো।

এ ব্যাপারে মির্জাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ রিজাউল হক দিপু জানান, আইনি প্রক্রিয়া শেষে মৃতদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হবে।