ঢাকা ফিরেছেন ডা. মুরাদ

ডা. মুরাদ হাসান
ডা. মুরাদ হাসান  © সংগৃহীত

সাবেক তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান দেশে ফিরেছেন। কানাডা ও দুবাই প্রবেশে ব্যর্থ হয়ে তিনি দেশে ফেরেন।

রবিবার (১২ ডিসেম্বর) বিকাল ৪টা ৫১ মিনিটে এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে দেশে পা রাখেন। বিমানবন্দরের একাধিক সূত্র বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা গেছে, কানাডায় ঢুকতে ব্যর্থ হওয়ায় মুরাদ হাসান দুবাইয়ের ভিসা পাওয়ার চেষ্টা করেন। তবে দুবাইয়ের ভিসা পাওয়ার ক্ষেত্রেও ব্যর্থ হয়ে শেষ পর্যন্ত বাংলাদেশে ফিরে এসেছেন তিনি।

আরও পড়ুন: ফিরছেন মুরাদ, প্রতিরোধের ডাক

একটি সূত্রের তথ্য অনুযায়ী, করোনাভাইরাসের টিকার ডাবল ডোজ নেয়ার সার্টিফিকেট দেখাতে ব্যর্থ হওয়ায় সাবেক তথ্য প্রতিমন্ত্রী কানাডায় প্রবেশ করতে ব্যর্থ হন। তবে তিনি টিনার সনদ ছাড়া দেশের বিমানবন্দরের প্রটোকল কীভাবে পার হলেন সেটি নিয়ে প্রশ্ন উঠেছে।

এ প্রসঙ্গে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক এ এইচ এম তৌহিদ-উল-আহসান গণমাধ্যমকে বলেন, বিমানবন্দর দিয়ে যেসকল যাত্রী বাইরের দেশে যান তাদের স্বাস্থ্য ভ্যাকসিনেশন সনদসহ যাবতীয় সবকিছু সিভিল এভিয়েশন কর্তৃপক্ষ দেখে।  আমরা ইমিগ্রেশন সম্পন্ন করে থাকি। আমাদের কাজ আমরা করবো। স্বাস্থ্যের কাজ স্বাস্থ্য করবে।

আরও পড়ুন: কানাডায় ঢুকতে পারলেন না ডা. মুরাদ

প্রসঙ্গত, সম্প্রতি তারেক রহমানের মেয়ে জাইমা রহমানের নামে বিরূপ মন্তব্য করে দেশব্যাপী ব্যাপক সমালোচনার মুখে পড়েন ডা. মুরাদ হাসান। এর মধ্যেই চিত্রনায়িকা মাহিয়া মাহির সাথে তার একটি ফোনালাপ ফাঁস হয়। সেখানেও তিনি মাহির সাথে অশালীন মন্তব্য করেন।

আরও পড়ুন: ঢাকা বিশ্ববিদ্যালয়ে প্রস্রাব করার টাইমও আমার নেই

এরই জেরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে মন্ত্রীসভা থেকে পদত্যাগ করার নির্দেশ দেন। প্রধানমন্ত্রীর নির্দেশনার পর দিনই ইমেইলের মাধ্যমে পদত্যাগপত্র জমা দেন সাবেক এই তথ্য প্রতিমন্ত্রী।


সর্বশেষ সংবাদ