রাঙামাটিতে শিক্ষার্থীদের সহায়তা দিচ্ছে বিদ্যানন্দ ফাউন্ডেশন

শিক্ষার্থীদের মাঝে শিক্ষা সহায়ক বিভিন্ন উপকরণ বিতরণ করে বিদ্যানন্দ ফাউন্ডেশন
শিক্ষার্থীদের মাঝে শিক্ষা সহায়ক বিভিন্ন উপকরণ বিতরণ করে বিদ্যানন্দ ফাউন্ডেশন   © সংগৃহীত

রাঙামাটিতে পিছিয়ে পড়া শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি, শিক্ষা উপকরণ ও শীতের পোশাক বিতরণ করেছে বিদ্যানন্দ ফাউন্ডেশন। এ কাজে তাদের সঙ্গে সহায়তা দিচ্ছে সেনা রিজিয়ন।

সোমবার (২২ নভেম্বর) সকালে রাঙামাটি সেনা রিজিয়ন প্রান্তিক হল রুমে জেলার বিভিন্ন উপজেলা থেকে আসা শিক্ষার্থীদের মাঝে শিক্ষা সহায়ক বিভিন্ন উপকরণ বিতরণ করে সংগঠনটি। একই সঙ্গে শিক্ষার্থীদের দেওয়া হয় উপবৃত্তিও।

পাশাপাশি পার্বত্য এই জেলায় শিক্ষার্থীদের জন্য চালু করা হয়েছে ভ্রাম্যমাণ পাঠাগার ব্যবস্থা।

অনুষ্ঠানে ৫০ জন শিক্ষার্থীকে ৫ হাজার টাকা করে ২ লাখ ৫০ হাজার টাকা বিতরণ এবং একশ শিক্ষার্থীর মাঝে শিক্ষা উপকরণ ও শীতবস্ত্র বিতরণ করা হয়।

শিক্ষাসামগ্রী বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাঙামাটি সেনা রিজিয়ন কমান্ডার বিগ্রেডিয়ার জেনারেল ইফতেকুর রহমান, বিদ্যানন্দ ফাউন্ডেশনের বোর্ড সদস্য মো. জামাল উদ্দিনসহ সেনা কর্মকর্তারা।

শিক্ষাবৃত্তি, শিক্ষা উপকরণ ও শীতবস্ত্র পেয়ে পাহাড়ের প্রত্যন্ত অঞ্চল থেকে আসা শিক্ষার্থী ও অভিভাবকরাও ছিলেন উচ্ছ্বসিত। 

অনুষ্ঠানে অতিথিরা বলেন, এই উদ্যোগের ফলে দুর্গম পাহাড়েও ভ্রাম্যমাণ পাঠাগারের মাধ্যমে শিক্ষার্থীদের কাঙ্ক্ষিত বই পড়ার সুযোগ সৃষ্টি হয়েছে।

বিদ্যানন্দ ফাউন্ডেশনের বোর্ড সদস্য মো. জামাল উদ্দিন বলেন, পাহাড়ের শিক্ষার্থী ও নতুন প্রজন্মকে বইমুখী করতে এবং তাদের জ্ঞানের পরিধিকে আরও বৃদ্ধি করার জন্য আমাদের এই উদ্যোগ। আমরা আশা করছি আমাদের এই ভ্রম্যমাণ পাঠাগার ও শিক্ষা উপকরণ এবং শীতবস্ত্র কিছুটা হলেও সহায়ক হবে।

এ সহায়তা আগামীতেও চলমান রাখা হবে বলে জানান তিনি।

রিজিয়ন কমান্ডার বিগ্রেডিয়ার জেনারেল ইফতেকুর রহমান বলেন, এই ধরনের কার্যক্রম পাহাড়ে পিছিয়ে পড়া শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রমে আরও গতি আনবে। ভ্রম্যমাণ পাঠাগার নতুন প্রজন্মকে আলোকিত করবে। ভবিষ্যতেও এমন মানবিক উদ্যোগের পাশে সেনাবাহিনীর থাকবে। 


সর্বশেষ সংবাদ