জাতীয় ছাত্রসমাজ

শিক্ষার্থীদের বাসভাড়া অর্ধেক করার দাবি

জাতীয় ছাত্রসমাজের সংবাদ সম্মেলন।
জাতীয় ছাত্রসমাজের সংবাদ সম্মেলন।  © সংগৃহীত

গণপরিবহনে যাতায়াতের ক্ষেত্রে শিক্ষার্থীদের হয়রানি বন্ধ ও বাস ভাড়া অর্ধেক করার দাবি জানিয়েছে জাতীয় পার্টির ছাত্র সংগঠন জাতীয় ছাত্রসমাজ। শুক্রবার (১৯ নভেম্বর) দুপুরে রংপুর নগরীর একটি কমিউনিটি সেন্টারে সংবাদ সম্মেলন করে এ দাবি জানানো হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে সংগঠনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আল মামুন বলেন, চলমান করোনা পরিস্থিতিতে বেশিরভাগ শিক্ষার্থীর পরিবারের আর্থিক সচ্ছলতা নেই। অনেকেই টিউশনি করে পড়ালেখার খরচ চালাচ্ছেন। করোনা পরিস্থিতিতে আবার অনেকের সেই টিউশনিও বন্ধ হয়ে গেছে। এ অবস্থায় জ্বালানি তেলের দাম বেড়ে যাওয়ার অজুহাতে বাস ভাড়া বৃদ্ধি করায় শিক্ষার্থীরা বিপাকে পড়েছেন।

তিনি আরও বলেন, কয়েকদিন আগে কয়েকজন শিক্ষার্থীকে বাস থেকে ধাক্কা দিয়ে নামিয়ে দেওয়া ও হয়রানি করার বিষয়টি গণমাধ্যমে প্রকাশিত হয়েছে। জাতীয় ছাত্রসামজ শিক্ষার্থীদের সঙ্গে গণপরিবহন কর্তৃপক্ষের এমন আচরণের তীব্র নিন্দা জানিয়েছে। পাশাপাশি সারাদেশে শিক্ষার্থীদের বাস ভাড়া অর্ধেক করার বিষয়টি প্রজ্ঞাপন আকারে প্রকাশ করার দাবি জানানো হয়। অন্যথায় দাবি আদায়ে সারাদেশের শিক্ষার্থীদের নিয়ে বৃহত্তর কর্মসূচি ঘোষণা করা হবে।

এ সময় উপস্থিত ছিলেন জাতীয় ছাত্রসমাজ কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-সভাপতি আরিফুল ইসলাম, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-সাধারণ সম্পাদক, রংপুর বিভাগীয় কমিটির যুগ্ম আহ্বায়ক ইমতিয়াজ আজিজ ড্যানি, কেন্দ্রীয় কমিটির সদস্য সাদ্দাম হোসেন ও বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় সাধারণ সম্পাদক এ কে এম মুসফিকুর রহমান প্রমুখ।


সর্বশেষ সংবাদ