অবিলম্বে শহীদ জিয়া কলেজের নাম পুনর্বহালের দাবি

শহীদ জিয়া কলেজের নাম পরিবর্তনের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে জেলা বিএনপি
শহীদ জিয়া কলেজের নাম পরিবর্তনের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে জেলা বিএনপি  © সংগৃহীত

জয়পুরহাট শহরের ধানমন্ডি এলাকায় অবস্থিত শহীদ জিয়া কলেজের নাম পরিবর্তন করার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন জেলা বিএনপি। বুধবার (১০ নভেম্বর)বিকালে জেলা বিএনপির দলীয় কার্যালয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন কলেজের সাবেক অধ্যক্ষ ও জেলা বিএনপির আহ্বায়ক শামছুল হক। তিনি বলেন, ১৯৯২ সালের ২৫ নভেম্বর ম্যানেজিং কমিটির সভায় সর্বসম্মতিতে কলেজটির নামকরণ করা হয় শহীদ জিয়া কলেজ। ২৯ বছর যাবত শিক্ষা প্রতিষ্ঠানটি জেলাসহ দেশব্যাপী শহীদ জিয়া কলেজ নামে পরিচিতি লাভ করে আসছে।

এতে আরও অভিযোগ করা হয়, বর্তমান সরকার শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের নাম ও আদর্শ জনমন থেকে মুছে ফেলতে এ শিক্ষাপ্রতিষ্ঠানের নাম থেকে ‘শহীদ জিয়া’ শব্দ দু’টি অপসারণ করেছে। সংবাদ সম্মেলনে অবিলম্বে শহীদ জিয়া কলেজের নাম পুনর্বহাল করার জোর দাবি জানানো হয়।

সংবাদ সম্মেলনে বিএনপির কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক ওবায়দুর রহমান চন্দন, জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক গোলজার হোসেন, মাসুদ রানা প্রধান,আব্দুল ওয়াহাব, জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য ফজলুর রহমান, শহর বিএনপির আহ্বায়ক মতিয়র রহমান, জেলা যুবদলের সাধারণ সম্পাদক শাহনেওয়াজ কবির শুভ্র প্রমুখ।


সর্বশেষ সংবাদ