তেলের বর্ধিত মূল্য ও ধর্মঘট— দুটোই প্রত্যাহার চান যাত্রী কল্যাণ সমিতি

যাত্রী কল্যাণ সমিতির সংবাদ সম্মেলন
যাত্রী কল্যাণ সমিতির সংবাদ সম্মেলন  © সংগৃহীত

জ্বালানি তেলের বর্ধিত মূল্য প্রত্যাহার করতে সরকারকে এবং এই ইস্যুতে চলা অঘোষিত গণপরিবহন ধর্মঘটের নামে নৈরাজ্য বন্ধ করার জন্য পরিবহন সংগঠনগুলোকে আহবান জানিয়েছেন যাত্রী কল্যাণ সমিতি। আজ শনিবার (৬ নভেম্বর) ঢাকা রিপোটার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সংগঠনটির পক্ষ থেকে মহাসচিব মোজম্মেল হক চৌধুরী এই আহবান জানান।

মোজম্মেল হক চৌধুরী বলেন, জ্বালানি তেলের মূল্যবৃদ্ধিতে দেশে পরিবহন খাতে নৈরাজ্য আরও বাড়বে। এটিকে পুঁজি করে পরিবহন সংগঠনগুলো দেশের মানুষকে জিম্মি করেছেন বলেও তিনি অভিযোগ করেন সংবাদ সম্মেলনে। এসময় পরিবহন ধর্মঘট প্রত্যাহার করে আরো গঠনমূলক উপায়ে দাবি আদায়ের জন্য পরিবহন মালিক ও শ্রমিক সংগঠনগুলোর নেতাদের অনুরোধও করেন তিনি।

সংগঠনটির মহাসচিব আরও জানিয়েছেন, জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির মধ্য দিয়ে জনগণকে আরেক দফায় সংকটে ঠেলে দেওয়া হয়েছে। সরকার জ্বালানি খাতে মূল্য না বাড়িয়ে ছয় লাখ কোটি টাকার বাজেট থেকে এখানে ছয় হাজার কোটি টাকা বছরে ভুর্তকি দেওয়ার সক্ষমতা রাখেন বলেও জানান তিনি।

সম্মেলনে তিনি কোন নিয়ম নীতির তোয়াক্কা না-করেই পরিবহন সংগঠনগুলোর কথায় কথায় ধর্মঘট করার সমলোচনা করেন। পরিবহন সংশ্লিষ্ট সংগঠনগুলোর উদ্দেশে দেশের মানুষকে জিম্মি করে কেন পরিবহন ধর্মঘট করা হয় এমন প্রশ্নও রাখেন। তখন তিনি আশঙ্কা প্রকাশ করে বলেন, যাত্রী-সাধারণকে জিম্মি করে পরিবহন মালিকেরা ইচ্ছেমত ভাড়া বাড়িয়ে নেবে।

গত দুই দিনে ধর্মঘটের কারণে লাখো মানুষের ভোগান্তির কথা উল্লেখ করে তিনি জ্বালানি তেলের বর্ধিত মূল্য প্রত্যাহার করে পরিবহন ধর্মঘটের নামে চলমান নৈরাজ্য অনতিবিলম্বে বন্ধ করার দাবি জানাান।


সর্বশেষ সংবাদ