সন্ধ্যা সাড়ে ৭ টায় বাবুনগরীর জানাজা

আল্লামা জুনায়েদ বাবুনগরী
আল্লামা জুনায়েদ বাবুনগরী  © ফাইল ফটো

হেফাজতে ইসলাম বাংলাদেশের আমীর ও দারুল উলুম মঈনুল ইসলাম হাটহাজারী মাদ্রাসার শাইখুল হাদীস আল্লামা জুনায়েদ বাবুনগরী মৃত্যুবরণ করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। আজ বৃহস্পতিবার (১৯ আগস্ট) চট্টগ্রামের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন।

এদিন সন্ধ্যা সাড়ে ৭ টায় বাবুনগরীর নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। তাঁর জানাজা অনুষ্ঠিত হবে চট্টগ্রামের হাটহাজারী মাদ্রাসায়। এরপর ফটিকছড়ির বাবুনগরে তাঁর মরদেহ দাফন করা হবে।

হেফাজতে ইসলামের চট্টগ্রাম মহানগরের প্রচার সম্পাদক আ ন ম আহমদ উল্ল্যাহ বলেন, হাটহাজারী মাদ্রাসা মাঠে হুজুরের প্রথম জানাজা নামাজের বিষয়ে সিদ্ধান্ত হয়েছে। এখন তার লাশ ফটিকছড়ি থানার বাবুনগর গ্রামে স্বজনদের দেখানোর জন্য পাঠানো হয়েছে। পরিবার ও স্থানীয় হেফাজত নেতাদের সঙ্গে বৈঠক করে এসব সিদ্ধান্ত নিয়েছি আমরা।

জুনায়েদ বাবুনগরী দীর্ঘদিন ডায়াবেটিকসহ নানা রোগে ভুগছিলেন। এরপর আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে শারীরিক অবস্থার অবনতি হলে তাঁকে চট্টগ্রাম নগরের বেসরকারি হাসপাতাল সিএসসিআরে নেওয়া হয়। সেখানে নেওয়ার পর দুপুর ১২টার দিকে হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

হাটহাজারী মাদ্রাসার জ্যেষ্ঠ শিক্ষক আশরাফ আলী নিজামপুরী বলেন, ‘হাটহাজারী মাদ্রাসা মাঠে হুজুরের জানাজা নামাজ হবে। মাদ্রাসার ভেতর উত্তর মসজিদসংলগ্ন কবরস্থানে হেফাজতে ইসলামের সাবেক আমির শাহ আহমদ শফীর পাশে তাকে দাফন করা হবে।’

জুনায়েদ বাবুনগরী দারুল উলুম মঈনুল ইসলাম হাটহাজারী মাদ্রাসার শিক্ষা পরিচালক ছিলেন। গত বছরের ১৫ নভেম্বর তিনি হেফাজতের আমির নির্বাচিত হন। এর আগে ২০১৩ সালে হেফাজত প্রতিষ্ঠার শুরু থেকে তিনি মহাসচিব ছিলেন।


সর্বশেষ সংবাদ