সংসদে আলোচনা

পরীমণি ভাগ্যবতী তবে সেই সৌভাগ্য ত্ব-হার পরিবারের হয়নি

আবু ত্ব-হা মোহাম্মদ আদনান
আবু ত্ব-হা মোহাম্মদ আদনান  © ফাইল ফটো

আবু ত্ব-হা মোহাম্মদ আদনানের এখন পর্যন্ত কোনো খোঁজ পাওয়া যায়নি। একই সময়ে একই ধরনের অভিযোগ আমরা করতে দেখেছি চিত্র নায়িকা পরীমণিকে। বাংলাদেশের প্রেক্ষাপটে পরীমণি ভাগ্যবতী। কারণ, তার মামলা নেওয়া হয়েছে। অভিযুক্তকে গ্রেফতারও করা হয়েছে। ​কিন্তু সেই সৌভাগ্য ত্ব-হার পরিবারের হয়নি।

আজ মঙ্গলবার (১৫ জুন) জাতীয় সংসদে একটি আইনের সংশোধনী প্রস্তাবের আলোচনায় উঠে এসেছে নিখোঁজ ইসলামিক বক্তা আবু ত্ব-হা মোহাম্মদ আদনান এবং ধর্ষণ ও হত্যা চেষ্টার অভিযোগ করা চিত্রনায়িকা পরীমণির বিষয়টি। এই সব কথা সংসদে আলোচনায় বলেছেন বিএনপির সংসদ সদস্য ব্যারিস্টার রুমিন ফারহানা।

এমপির সংসদ সদস্য অ্যাডভোকেট হারুনুর রশীদ বলেন, আলেম অর্থ আমি যেটুকু বুঝি যারা কোরআন এবং হাদিসের সুস্পষ্ট ব্যাখ্যাকারী। আজ তারা কিন্তু সাংঘাতিক নিপীড়নের মধ্যে আছেন। আজ আমাদের যে সমস্ত আলেম এ ধরনের রিমান্ড, গ্রেফতারের সম্মুখীন হয়েছেন তাদের দয়া করে মুক্তি দিন।

তিনি বলেন,  সারা বাংলাদেশে আপনি ধর্মীয় তাফসির বন্ধ করে দিয়েছেন। গত চার দিন ধরে পত্রপত্রিকায় আসছে আমাদের একজন বিশিষ্ট আলেম মো. আদনান নিখোঁজ। তার পরিবার তার সন্ধান দাবি করছে।

বিএনপির অপর সংসদ সদস্য মোশারফ হোসেন বলেন, দল-মত নির্বিশেষে সব মানুষের কিন্তু জীবনের নিরাপত্তা আছে। কে দল করল, কে বেদল করল সেটা দেখার বিষয় নয়, আইন সবার জন্য সমান। আমরা দেখেছি, ইসলামিক স্কলার আদনান কীভাবে নিখোঁজ হয়েছেন।

তিনি বলেন, সেই আদনানের বিষয়ে তার পরিবার বা কেউ জানছে না। পুলিশ মামলা নিতে অনীহা প্রকাশ করছে। কোনো মামলা নিয়ে যে তাঁর খোঁজ করবে সেটাও কিন্তু করছে না। আইন সবার জন্য সমান হওয়া উচিত। পরীমণি ভাগ্যবতী যে, তার মামলা নেওয়া হয়েছে। আমরা ধন্যবাদ জানাই যে, (অভিযুক্তদের) আইনের আওতায় নেওয়া হয়েছে, সঙ্গে সঙ্গে গ্রেফতার করা হয়েছে।


সর্বশেষ সংবাদ