সুপ্রীম কোর্ট বার ক্যান্টিনে গরু মাংস রান্নার প্রতিবাদ

সুপ্রীম কোর্ট আইনজীবী সমিতি
সুপ্রীম কোর্ট আইনজীবী সমিতি  © ফাইল ছবি

সুপ্রীম কোর্ট বার ক্যান্টিনে গরু মাংস রান্নার প্রতিবাদ জানিয়েছে সুপ্রীম কোর্ট বার শাখা বাংলাদেশ আইনজীবী ঐক্য পরিষদ ও সুপ্রীম কোর্ট আইনজীবী সমিতির বিজয়া পূনর্মিলনী ও বাণী অর্চনা পরিষদ।

রোববার (৩০ মে) বাংলাদেশ সুপ্রীম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক বরাবর পাঠানো এক চিঠিতে এ প্রতিবাদ জানানো হয়। চিঠিতে স্বাক্ষর করেছেন সুপ্রীম কোর্ট বার শাখা বাংলাদেশ আইনজীবী ঐক্য পরিষদের সভাপতি বিভাস চন্দ্র বিশ্বাস, সাধারণ সম্পাদক অনুপ কুমার সাহা এবং বিজয়া পূনর্মিলনী ও বাণী অর্চনা পরিষদের আহ্বায়ক জয়া ভট্টাচার্য ও সদস্য সচিব মিন্টু চন্দ্র দাস।

চিঠিতে উল্লেখ করা হয়েছে, আমরা নির্ভরযোগ্য সূত্রে জানতে পারলাম, গত ২৯ মে রাতে সুপ্রীম কোর্ট বার ক্যান্টিনে গো-মাংস রান্না করা হয় ও রাতে তা ক্যান্টিনে খাবারের জন্য পরিবেশন করা হয়। পরবর্তীতে ৩০ মে রবিবার সকাল থেকে সুপ্রীম কোর্ট বার ক্যান্টিনে পুনরায় গো-মাংস রান্না করা হয়।

এতে আরো বলা হয়েছে, আপনি নিশ্চয়ই অবগত আছেন যে, বাংলাদেশ সুপ্রীম কোর্ট আইনজীবী সমিতি ঐতিহ্যগতভাবেই এর সৃষ্টিলগ্ন থেকে সাম্প্রদায়িক সম্প্রীতির প্রতি শ্রদ্ধাশীল থেকে কখনই গো-মাংস রান্না ও পরিবেশন করেনি। হঠাৎ করে এ ধররে তৎপরতায় আমরা বিস্মিত ও হতবাক।

ঘটনার প্রতিবাদ জানিয়ে চিঠিতে আরো বলা হয়েছে, বাংলাদেশ সুপ্রীম কোর্ট আইনজীবী সমিতির দীর্ঘ লালিত সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে ভবিষ্যতে সুপ্রীম কোর্ট বার ক্যান্টিনে গো-মাংস রান্না ও পরিবেশন থেকে সংশ্লিষ্ট সকলকে বিরত রাখতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করতে সুপ্রীম কোর্ট আইনজীবী সমিতির কার্যকরী কমিটিকে অনুরোধ করা হয়।


সর্বশেষ সংবাদ