রোজিনা গ্রেপ্তারের প্রতিবাদ

স্বেচ্ছায় কারাবরণ করতে চান ১১ সাংবাদিক

১১ সাংবাদিক
রাজধানীর শাহবাগ থানায় স্বেচ্ছা কারাবরণের আবেদনপত্র হাতে ১১ জন সাংবাদিক  © টিডিসি ফটো

প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে গ্রেপ্তারের প্রতিবাদ জানিয়ে স্বেচ্ছায় কারাবরণ করতে চেয়েছেন দেশের বিভিন্ন গণমাধ্যমে কর্মরত ১১ জন সাংবাদিক। আজ মঙ্গলবার শাহবাগ থানায় গিয়ে তারা স্বেচ্ছায় কারাবরণের আবেদন জমা দেন।

১১ জন অনুসন্ধানী সাংবাদিক প্রত্যেকেই শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বরাবর লিখিত আবেদন জমা দিয়েছেন।

লিখিত আবেদনে সাংবাদিকেরা বলেন, ‘আমি একজন অনুসন্ধানী সাংবাদিক। পেশাগত দায়িত্ব পালন করার জন্য অনিয়ম-দুর্নীতি নিয়ে অনেক প্রতিবেদন করেছি। প্রতিবেদনগুলো করতে গিয়ে তথ্য-প্রমাণ হিসেবে অনেক নথি জোগাড় করতে হয়েছে। জনস্বার্থে প্রকাশ করা জরুরি হওয়ায় এবং অনুসন্ধানের স্বার্থে সেই নথিগুলোর কোনো কোনোটি আমি লুকিয়েও সংগ্রহ করেছি।

প্রথমআলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামের বিরুদ্ধে যে কথিত অভিযোগ আনা হয়েছে, আমি মনে করি সব অনুসন্ধানী প্রতিবেদক একই দোষে দুষ্ট!

এই বিবেচনায়, আমি নিজেও স্বেচ্ছায় কারাবরণ করতে চাই।’

আরও পড়ুন: রোজিনা অন্যায় করেছেন: স্বাস্থ্যমন্ত্রী

সরকারি নথিপত্র চুরির অভিযোগে গতকাল সোমবার রাতে শাহবাগ থানায় রোজিনা ইসলামের বিরুদ্ধে মামলা করে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগ। মামলায় অভিযোগ করা হয়েছে, সোমবার দুপুরে সচিবালয়ে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগে যান রোজিনা ইসলাম। এ সময় তিনি মন্ত্রণালয়ের সচিবের একান্ত সচিবের কক্ষে গিয়ে গুরুত্বপূর্ণ নথিপত্র নেন এবং মোবাইল ফোনে ছবি তোলেন। পরে মন্ত্রণালয়ের কর্মকর্তারা তাঁর শরীর তল্লাশি করে সেইসব নথিপত্র উদ্ধার করেন। এ অভিযোগে রোজিনাকে কয়েক ঘণ্টা সচিবালয়ে আটক রেখে সন্ধ্যার পর শাহবাগ থানায় হস্তান্তর করা হয়। আজ সকালে আদালতে নিয়ে পাঁচ দিনের রিমান্ড চাওয়া হলে আদালত তা নাকচ করে দেন এবং আগামী বৃহস্পতিবার জামিন শুনানির দিন ধার্য করেন। রোজিনা ইসলামকে গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগারের হাই সিকিউরিটি সেলে রাখা হয়েছে।


মন্তব্য

সর্বশেষ সংবাদ