রোজিনার জামিন না হওয়া পর্যন্ত স্বাস্থ্যের সংবাদ বর্জনের ঘোষণা

সাংবাদিকদের ব্রিফিং
সাংবাদিকদের ব্রিফিং  © সংগৃহিত

গ্রেপ্তার দৈনিক প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামের জামিন না হওয়া পর্যন্ত স্বাস্থ্য মন্ত্রণালয়ের সংবাদ বর্জনের ঘোষণা দিয়েছে সাংবাদিকরা। তবে নেতিবাচক সংবাদ প্রকাশ অব্যাহত থাকবে।

মঙ্গলবার (১৮ মে) বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরামের (বিএসআরএফ) এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয় বলে জানিয়েছেন সংগঠনটির সভাপতি তপন বিশ্বাস।

রোজিনা ইসলামকে হেনস্থার প্রতিবাদে বুধবার (১৯ মে) বেলা ১১টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন করা হবে বলেও জানান তিনি।

আরো পড়ুন

ব্রিফিং বয়কট করে স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে বেরিয়ে গেলেন সাংবাদিকরা (ভিডিও)

স্বাস্থ্য মন্ত্রণালয়ের সংবাদ সম্মেলন বয়কটের ঘোষণা

এর আগে স্বাস্থ্য মন্ত্রণালয়ের ডাকা সংবাদ সম্মেলন বর্জন করেছিল বিএসআরএফ। বেলা ১১টা ২০ মিনিটে স্বাস্থ্য সেবা বিভাগের অতিরিক্ত সচিব (বিশ্বস্বাস্থ্য অনুবিভাগ) কাজী জেবুন্নেছা বেগমের নেতৃত্বে মন্ত্রণালয়ের ৩ কর্মকর্তা সংবাদ সম্মেলন করতে আসেন। এসময় বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরামের (বিএসআরএফ) সাধারণ সম্পাদক শামীম আহমেদ সংবাদ সম্মেলন বয়কটের ঘোষণা দেন।

এরপর কাজী জেবুন্নেছা বেগম ও মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা মাইদুল ইসলাম প্রধান সাংবাদিকদের সংবাদ সম্মেলন বয়কট করার সিদ্ধান্ত প্রত্যাহার অনুরোধ জানান। তবে রোজিনাকে হেনস্থার প্রতিবাদে সাংবাদিকরা তাদের অনুরোধে সাড়া না দিয়ে সম্মেলন কক্ষ ত্যাগ করেন।

আরো পড়ুন ‘রিপোর্ট করায় আমার সঙ্গে অন্যায় করা হচ্ছে’

 


সর্বশেষ সংবাদ