বায়তুল মোকাররমে যুবক বললেন, ‘আমি ফিলিস্তিন থেকে এসেছি’ (ভিডিও)

বক্তব্য দিচ্ছেন ফিলিস্তিনি যুবক
বায়তুল মোকাররমে বক্তব্য দিচ্ছেন ফিলিস্তিনি যুবক  © সংগৃহীত

ঈদের দিন শুক্রবার (১৪ মে) জাতীয় মসজিদ বায়তুল মোকাররম চত্বরে এক ফিলিস্তিনি যুবক জ্বালাময়ী ভাষণ দিয়েছেন। পরে তার ভিডিও ফেসবুকে ভাইরাল হয়েছে। ফিলিস্তিনের গাজায় নিরপরাধ মানুষের ওপর নির্বিচারে বোমা বর্ষণের প্রতিবাদে রাজধানীতে গণবিক্ষোভ অনুষ্ঠিত হয়েছে।

ইসলামী আন্দোলন শুক্রবার বায়তুল মোকাররমের উত্তর গেটে এ বিক্ষোভের আয়োজন করে। এতে হাজারো মানুষ অংশ নেন। বিক্ষোভপূর্ব সমাবেশে হাজির হন ফিলিস্তিনি যুবক। তিনি আল আকসা মসজিদ চত্বরে ইসরায়েলি পুলিশের লাঠিপেটা, কাঁদানে গ্যাস এবং ফিলিস্তিনিদের নিহতের ঘটনার প্রতিবাদ জানিয়ে জ্বালাময়ী বক্তব্য দেন।

এ সময় তিনি বাংলায় বলেন, ‘আমি ফিলিস্তিন থেকে এসেছি।’ এরপর ইংরেজি ও আরবিতে ইসরায়েলি নৃশংসতার কথা তুলে ধরেন। তার বক্তব্যের ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়।

সমাবেশে ইসলামী আন্দোলনের মহাসচিব ইউনুস আহমেদ বলেন, ‘ইসরায়েল ন্যাক্কারজনকভাবে ফিলিস্তিনের মানুষের ওপর হামলা করেছে। এ বর্বর হামলার পরেও বিশ্ব সম্প্রদায় চুপ। জাতিসংঘও কিছু বলছে না।’

যুগ্ম-মহাসচিব গাজী আতাউর রহমান বলেন, ‌‘ওই রাষ্ট্রের বিরুদ্ধে আন্দোলনে নেমেছি আমরা। এজন্য ঈদের দিন বেছে নেওয়া হয়েছে। ৭৩ বছর আগে ইসরায়েল প্রতিষ্ঠা করে। ফিলিস্তিনরা প্রতি বছর এ দিনটি কালো দিবস হিসেবে পালন করে। দিনটিকে ইসলামী আন্দোলনও প্রতি বছর কালো দিবস পালন করবে।’

সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল বের করেন তারা।


মন্তব্য

সর্বশেষ সংবাদ