শতভাগ বোনাসের দাবিতে ঈদের দিনেও রাস্তায় শিক্ষকরা

শতভাগ ঈদ বোনাসের দাবিতে শিক্ষকদের মানববন্ধন
শতভাগ ঈদ বোনাসের দাবিতে শিক্ষকদের মানববন্ধন  © সংগৃহীত

শতভাগ ঈদ বোনাস না দেয়ার প্রতিবাদে মানববন্ধন করেছেন এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষককরা। শুক্রবার (১৪ মে) সকালে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এমপিওভুক্ত মাধ্যমিক ও উচ্চশিক্ষা, কারিগারি ও মাদ্রাসা শিক্ষাপ্রতিষ্ঠানের ১০টি সংগঠন মানববন্ধনে উপস্থিত ছিলেন। মানববন্ধন থেকে ঈদুল আজহার আগেই এমপিওভুক্ত প্রতিষ্ঠানে শতভাগ ঈদ বোনাস চালুর দাবি জানানো হয়।

মানবন্ধনে বাংলাদেশ শিক্ষক সমিতির মহাসচিব ও শতভাগ উৎসব ভাতা বাস্তবায়ন কমিটির আহবায়ক জসিম উদ্দিন বলেন, বেসরকারি এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীরা বাড়ি ভাড়া পান মাত্র ১ হাজার টাকা, চিকিৎসা ভাতা পান ৫০০ টা। এই যুগে এই টাকায় বাড়ি ভাড়া কিংবা চিকিৎসা করানো সম্ভব না।

তিনি বলেন, আমাদের নেই কোনো বদলি, নেই কোনো শিক্ষক কল্যাণ ভাতা, শান্তি ভাতা। এসব সমাধান করার একমাত্র উপায় হচ্ছে এমপিওভুক্ত শিক্ষাকে জাতীয়করণ করা। আগামী পবিত্র ঈদুল আজহার পূর্বে আমাদের শতভাগ ঈদ বোনাসের ব্যবস্থা করতে প্রধানমন্ত্রীর কাছে দাবি জানাচ্ছি।

এর আগে এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষকরা জাতীয় প্রেসক্লাবের সামনে ঈদের নামাজ আদায় করতে নিলে পুলিশ তাদের বাধা দেয়। পরে শিক্ষা ভবনে গিয়ে ঈদের নামাজ আদায় করেন শিক্ষকরা।


সর্বশেষ সংবাদ