ছেলে-মেয়ের নতুন পোশাকের ব্যাগ নদীতে, ঝাঁপ দিলেন বাবা

ছেলে-মেয়ের নতুন পোশাকের ব্যাগ নদীতে পড়ে যাওয়ায় তা উদ্ধারে নদীতে ঝাঁপ দেন বাবা আতাউর
ছেলে-মেয়ের নতুন পোশাকের ব্যাগ নদীতে পড়ে যাওয়ায় তা উদ্ধারে নদীতে ঝাঁপ দেন বাবা আতাউর  © সংগৃহীত

মুন্সিগঞ্জের শিমুলিয়াঘাটে সকাল ৭টার দিকে পদ্মাপারের জন্য আসেন আতাউর মিয়াঁ। ঘাটে এসে দেখেন হাজারো মানুষ অপেক্ষায় রয়েছেন ফেরির। দুই হাতে ব্যাগ নিয়ে ফেরির কাছে যেতে শুরু করেন তিনি। একটিতে ছিল সন্তানদের জন্য নতুন পোশাকের ব্যাগ। আরেকটিতে নিজের ব্যবহৃত পোশাক।

বহু কষ্টে ডাম্প ফেরি রায়পুরাতে ওঠেন আতাউর। দুটি ব্যাগের মধ্যে একটি কিনারে রেখে আরেকটি রাখার সময় পানিতে পড়ে যায় ব্যাগটি। তীর থেকে প্রায় ১০০ গজ দূরে পানিতে ভাসমান ব্যাগটির জন্য ফেরি থেকে পানিতে ঝাঁপ দেন তিনি। কিন্তু দুটি ব্যাগ নিয়ে তীরে উঠতে পারছিলেন না তিনি। পরে স্থানীয় এক জেলে নৌকা চালিয়ে উদ্ধার করেন তাকে।

নৌকার চালক মাঝহারুল ইসলাম বলেন, ভারী ব্যাগ নিয়ে তিনি ডুবে যাচ্ছিলেন। দূর থেকে দেখে ইঞ্জিনচালিত নৌকা চালিয়ে তাকে উদ্ধার করি।

তীব্র রোদে প্রায় চার ঘণ্টা অপেক্ষমান ক্লান্ত আতাউর রহমান তীরে কান্নায় ভেঙে পড়েন। আজ বুধবার (১২ মে) সকাল ১১টার দিকে শিমুলিয়া ঘাটে এ ঘটনা ঘটে।

কারখানার শ্রমিক আতাউর মিয়াঁ বলেন, ‘দুই মেয়ে ও এক ছেলের জন্য নতুন পোশাক ছিল ব্যাগটিতে। আরেকটিতে আমার জামাকাপড় ছিল। নতুন জামার ব্যাগটি পড়ে যায়। রোজা রেখে রোদের মধ্যে দাঁড়িয়ে ছিলাম। অসুস্থ হয়ে যাওয়ায় সাঁতরে যেতে পারছিলাম না। এতো মানুষ ঘাটে, নতুন করে ফেরিতে যাওয়াও সম্ভব নয়। এতো কষ্ট করে ফেরিতে উঠে ব্যর্থ হলাম বলে কান্না চলে আসছিল।’


সর্বশেষ সংবাদ