সড়ক ছেড়ে মাদ্রাসায় হাটহাজারীর ছাত্ররা

নরেন্দ্র মোদির সফরের প্রতিবাদে শুক্রবার হাটহাজারিতে সংঘর্ষ হয় হেফাজতে ইসলামের নেতা–কর্মী ও পুলিশের
নরেন্দ্র মোদির সফরের প্রতিবাদে শুক্রবার হাটহাজারিতে সংঘর্ষ হয় হেফাজতে ইসলামের নেতা–কর্মী ও পুলিশের  © সংগৃহীত

চট্টগ্রামের হাটহাজারীতে সড়ক অবরোধ তুলে নিয়ে মাদ্রাসায় ফিরে গেছেন ছাত্ররা। পুলিশ ও জনপ্রতিনিধিদের সঙ্গে শুক্রবার (২৬ মার্চ) রাতে হেফাজত নেতাদের দু’দফা বৈঠকের পর তারা ফিরে যান। পুলিশের সঙ্গে সংঘর্ষে চারজন নিহত হওয়ার ঘটনায় ছাত্ররা সড়ক অবরোধ করেছিলেন।

জানা গেছে, বৈঠকের পর রাত পৌনে ১২টার দিকে হেফাজতে ইসলামের আমির জুনায়েদ বাবুনগরী মাইকে ঘোষণা দিয়ে মাদ্রাসায় ফেরার আহবান জানান ছাত্রদের। পরে সড়ক থেকে মাদ্রাসায় ফিরে যান তারা।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের প্রতিবাদে জুমার নামাজের পর রাজধানীর বায়তুল মোকাররম মসজিদ এলাকায় ধর্মভিত্তিক দলগুলো নেতাতর্মীদের সঙ্গে পুলিশ ও ক্ষমতাসীন দলের নেতা-কর্মীদের সংঘর্ষ হয়। এর প্রতিবাদে বিক্ষোভে নামেন হাটহাজারী মাদ্রাসার ছাত্ররা। একপর্যায়ে পুলিশের সঙ্গে সংঘর্ষে চারজন নিহত হন। পরে তারা হাটহাজারী–নাজিরহাট সড়ক অবরোধ করেন।

এ অস্থায় স্থানীয় সংসদ সদস্য আনিসুল ইসলাম মাহমুদ, পুলিশের ডিআইজি ও পুলিশ সুপারের সঙ্গে হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব নাসিরউদ্দিন মুনীর, সহকারী অর্থ সম্পাদক আহসান উল্লাহ ও মাদ্রাসাশিক্ষক মুফতি জসিমউদ্দিন ও ইয়াহিয়ার বৈঠক হয়। প্রথম দফা বৈঠক রাত ৮টা থেকে ১০টা পর্যন্ত চলে। কিন্তু ওসি প্রত্যাহারসহ পাঁচ দফা দাবি পূরণ না হওয়ায় প্রথম বৈঠক ব্যর্থ হয়। পরে রাত ১১টায় আবার বৈঠক শুরু হয়।

বৈঠক শেষে হেফাজত নেতারা জানান, তাঁদের কিছু দাবি মানা হয়েছে। সংসদ সদস্য ও ডিআইজি বলেছেন, তাঁরা কিছু দাবি মেনেছেন। ঘটনা তদন্ত করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। বৈঠক শেষ হওয়ার আগে হেফাজতের আমির মাইকে ছাত্রদের মাদ্রাসায় ফেরার আহবান জানান।


সর্বশেষ সংবাদ