দেশবিরোধী অপতৎপরতা রুখে দিতে হবে: প্রধানমন্ত্রী

দেশবাসীর উদ্দেশ্যে কথা বলছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা
দেশবাসীর উদ্দেশ্যে কথা বলছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা  © সংগৃহীত

দেশবিরোধী সকল অপতৎপরতা রুখে দেওয়ার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বৃহস্পতিবার সন্ধ্যায় স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে জাতির উদ্দেশে দেওয়া এক ভাষণে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, আজকের এ উত্তরণের পথ মোটেই মসৃণ ছিল না। দেশের ভেতরে-বাইরে স্বাধীনতা এবং মুক্তিযুদ্ধবিরোধী শক্তি বাংলাদেশের অগ্রযাত্রাকে ব্যাহত করতে নানা অপতৎপরতা চালিয়েছে। সে প্রক্রিয়া এখনও অব্যাহত আছে। কাজেই আমাদের সবাইকে অতন্দ্র প্রহরীর ভূমিকায় অবতীর্ণ হয়ে দেশবিরোধী সব অপতৎপরতা রুখে দিতে হবে।

তিনি বলেন, স্বাধীনতার সাড়ে তিন বছরের মাথায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবকে হত্যা করে বাংলাদেশের উন্নয়ন-অগ্রযাত্রা স্তব্ধ করে দেওয়া হয়েছিল। পাশাপাশি মুক্তিযুদ্ধের চেতনাকে ধূলিসাৎ করে দেওয়া হয়।

দেশকে উন্নত-সমৃদ্ধ করে গড়ে তুলতে সবাইকে ঐক্যবদ্ধভাবে শপথ নেওয়ার আহ্বান জানিয়ে শেখ হাসিনা বলেন, স্বাধীনতার সাড়ে তিন বছরের মাথায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবকে হত্যা করে বাংলাদেশের উন্নয়ন-অগ্রযাত্রাকে স্তব্ধ করে দেওয়া হয়েছিল। পাশাপাশি মুক্তিযুদ্ধের চেতনাকে ধূলিসাৎ করে দেওয়া হয়।

তিনি আরও বলেন, সুবর্ণজয়ন্তীর এই শুভক্ষণে আমাদের শপথ নিতে হবে কেউ যেন বাংলাদেশের মানুষের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলতে না পারে। দেশের গণতান্ত্রিক এবং উন্নয়নের অগ্রযাত্রাকে ব্যাহত করতে না পারে। আসুন, সব ভেদাভেদ ভুলে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে আমরা জাতির পিতার স্বপ্নের উন্নত-সমৃদ্ধ অসাম্প্রদায়িক সোনার বাংলা গড়ে তুলি।


সর্বশেষ সংবাদ