ফেসবুকে মহানবীকে নিয়ে আপত্তিকর মন্তব্য, যুবক আটক

আটক রনি
আটক রনি  © সংগৃহীত

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে মহানবী হযরত মোহাম্মদকে (স.) নিয়ে আপত্তিকর মন্তব্য করার অভিযোগে এক যুবককে আটক করেছে পুলিশ।

শুক্রবার (১২ মার্চ) দিবাগত রাত ১টার দিকে রাজধানীর সায়দাবাদ এলাকা থেকে জেলা পুলিশের একটি বিশেষ দল তাকে আটক করে বলে জানিয়েছেন ব্রাহ্মণবাড়িয়ার সরাইল সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. আনিসুর রহমান।

আটক যুবকের নাম অভি দাস রনি (৩০)। রনি সরাইল উপজেলার অরুয়াইল ইউনিয়নের অরুয়াইল গ্রামের দাসপাড়া এলাকার জওহর লাল দাসের ছেলে।

স্থানীয় সূত্র জানায়, অভিযুক্ত অভি দাস রনি বাড়িতে থাকেন না, তিনি কুমিল্লার লাকসামে একটি এনজিওতে চাকরি করেন। স্থানীয় এক যুবকের দেয়া একটি ফেসবুক স্ট্যাটাসের কমেন্টে রনি মহানবীকে নিয়ে আপত্তিকর একটি মন্তব্য করেন। বিষয়টি স্থানীয়রা জানতে পেরে শুক্রবার সন্ধ্যায় জড়ো হয়ে বিক্ষোভ মিছিল করেন। মিছিল শেষে বাজার এলাকায় অভিযুক্তের বাড়ি ঘেরাও করেন তারা।

এ বিষয়ে স্থানীয় অরুয়াইল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোশাররফ হোসেন ভূইয়া বলেন, এ সময় এলাকার গণ্যমান্য ব্যক্তি ও পুলিশ ফাঁড়ির সদস্যরা বিচারের আশ্বাস দিয়ে বিক্ষুব্ধদের ফিরিয়ে নিয়ে আসেন। অভিযুক্ত যুবককে গ্রেফতারে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছিলেন বিক্ষুব্ধ গ্রামবাসী।

সহকারী পুলিশ সুপার (এএসপি) আনিসুর রহমান জানান, একজনের দেওয়া ফেসবুক পোস্টে রনি মহানবী (সা.) কে নিয়ে আপত্তিকর মন্তব্য করেন। শুক্রবার বিকেলের পর বিষয়টি স্থানীয় কয়েকজনের চোখে পড়ে। বিষয়টি নিয়ে স্থানীয়দের মাঝে উত্তেজনা দেখা দেয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করে।


সর্বশেষ সংবাদ