পদত্যাগ করলেও কারণ জানালেন না রেজা কিবরিয়া

গণফোরাম থেকে পদত্যাগ করেছেন রেজা কিবরিয়া
গণফোরাম থেকে পদত্যাগ করেছেন রেজা কিবরিয়া  © সংগৃহীত

দলীয় পদ ও সদস্যপদ থেকে পদত্যাগ করেছেন গণফোরামের সাধারণ সম্পাদক রেজা কিবরিয়া। তবে গণতন্ত্র, সামাজিক ন্যায়বিচার ও সুশাসন প্রতিষ্ঠায় কাজ করে যাবেন বলে জানিয়েছেন তিনি। এক সংবাদ বিজ্ঞপ্তিতে তিনি নিজেই এ তথ্য নিশ্চিত করেছেন।

বিজ্ঞপ্তিতে রেজা কিবরিয়া বলেছেন, ‘আমি গণফোরামের সাধারণ সম্পাদকের পদ থেকে পদত্যাগ করেছি এবং পদত্যাগপত্র দলের সভাপতি ড. কামাল হোসেনের কাছে জমা দিয়েছি। আমি গণফোরামের দলীয় সদস্যপদ থেকেও ইস্তফা দিয়েছি।’

সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করতে পেরে তিনি ড. কামাল হোসেন ও গণফোরামের নেতৃবৃন্দের প্রতি কৃতজ্ঞতা জানান। একইসঙ্গে রেজা কিবরিয়া বলেন, বাংলাদেশে যাঁরা গণতন্ত্র, সামাজিক ন্যায়বিচার ও সুশাসন প্রতিষ্ঠায় কাজ করে যাচ্ছেন,তাঁদের সঙ্গে কাজ করে যাবেন তিনি।

রেজা কিবরিয়া আওয়ামী লীগের সাবেক অর্থমন্ত্রী প্রয়াত শাহ এস এম কিবরিয়ার ছেলে। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে তিনি গণফোরামে যোগ দেন। হবিগঞ্জ-১ আসন থেকে জাতীয় ঐক্যফ্রন্টের হয়ে নির্বাচনও করেন।

পরে ২০১৯ সালে কাউন্সিলের পর ৫ মে এক সংবাদ সম্মেলনে গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন সাধারণ সম্পাদকের পদে বসান রেজা কিবরিয়াকে। এরপর সাবেক সাধারণ সম্পাদক মোস্তফা মহসীন মন্টুসহ দলের কিছু জ্যেষ্ঠ নেতার সঙ্গে দ্বন্দ্ব শুরু হয় রেজা কিবরিয়ার। একপর্যায়ে পাল্টাপাল্টি বহিষ্কারও চলে।


সর্বশেষ সংবাদ