রাত পোহালেই দ্বিতীয় ধাপে ৬০ পৌরসভায় ভোট

নির্বাচন
নির্বাচন  © ফাইল ফটো

চলমান পৌরসভা নির্বাচনের দ্বিতীয় ধাপে ৬০টি পৌরসভায় শনিবার (১৬ জানুয়ারি) ভোটগ্রহণ করা হবে। সকাল ৮টা থেকে শুরু হয়ে ভোটগ্রহণ চলবে টানা বিকেল ৪টা পর্যন্ত। 

নির্বাচন কমিশন সূত্র জানিয়েছে, ৬০টি পৌরসভার ৫৬টিতে মেয়র পদে ভোট হবে। নারায়ণগঞ্জের তারাব, সিরাজগঞ্জের কাজিপুর, পাবনার ভাঙুরা ও পিরোজপুরে মোট চারটি পৌরসভায় ভোটের আগেই আওয়ামী লীগের প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হয়েছেন। বাকি ৫২টিতে মেয়র পদে ভোট হবে।

ইসির দেওয়া তথ্যমতে, ৬১টি পৌরসভায় ৩ পদে ৩ হাজার ২৮৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরমধ্যে মেয়র পদে ২২১, সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৭৪৫ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ২ হাজার ৩২০ জন প্রতিদ্বন্দ্বিতা করবেন। এই ধাপে ১ হাজার ৮০ ভোটকেন্দ্রের ৬ হাজার ৫০৮ বুথে ২২ লাখ ৪০ হাজার ২২৬ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে পুরুষ ভোটার ১১ লাখ ৮ হাজার ৪৩১ জন এবং নারী ভোটার ১১ লাখ ৩১ হাজার ৮৩১ জন।

যে ৬১ পৌরসভায় ভোটগ্রহণ করা হবে, সেগুলো হলো- চট্টগ্রামের সন্দ্বীপ পৌরসভা (ব্যালট); সিরাজগঞ্জের কাজীপুর পৌরসভা (ইভিএম), বেলকুচি পৌরসভা (ব্যালট), উল্লাপাড়া পৌরসভা (ব্যালট), সদর পৌরসভা (ব্যালট) ও রায়গঞ্জ পৌরসভা (ব্যালট);  নেত্রকোণার মোহনগঞ্জ পৌরসভায় (ব্যালট); কুষ্টিয়া সদর পৌরসভা (ব্যালট); কুমারখালী পৌরসভা (ইভিএম), ভেড়ামারা পৌরসভা (ব্যালট) ও মিরপুর পৌরসভা (ব্যালট);  মৌলভীবাজারের কুলাউড়া (ব্যালট) ও কমলগঞ্জ পৌরসভা (ব্যালট); নারায়ণগঞ্জের তারাব পৌরসভা (ইভিএম), শরীয়তপুর সদর পৌরসভা (ইভিএম); কুড়িগ্রামের নাগেশ্বরী পৌরসভা (ব্যালট); গাইবান্ধার সুন্দরগঞ্জ পৌরসভা (ব্যালট) ও সদর পৌরসভা (ব্যালট); দিনাজপুর সদর (ব্যালট), বিরামপুর (ব্যালট) ও বীরগঞ্জ পৌরসভা (ইভিএম); নওগাঁর নজিপুর পৌরসভা (ইভিএম); পাবনার ভাঙ্গুড়া (ব্যালট), ফরিদপুর (ইভিএম), সাঁথিয়া (ব্যালট), ঈশ্বরদী (ব্যালট) ও সুজানগর পৌরসভা (ব্যালট);  রাজশাহীর আড়ানী (ইভিএম), ভবানীগঞ্জ (ব্যালট) ও কাকনহাট পৌরসভা (ইভিএম);  সুনামগঞ্জের সদর (ব্যালট), ছাতক (ব্যালট) ও জগন্নাথপুর পৌরসভা (ইভিএম);  হবিগঞ্জের মাধবপুর (ব্যালট) ও নবীগঞ্জ পৌরসভা (ব্যালট); ফরিদপুরের বোয়ালমারী পৌরসভা (ব্যালট); ময়মনসিংহের ফুলবাড়িয়া (ইভিএম) ও মুক্তাগাছা পৌরসভা (ব্যালট); মাগুরার সদর পৌরসভা (ইভিএম); ঢাকার সাভার পৌরসভা (ইভিএম);  নাটোরের নলডাঙ্গা (ইভিএম), গুরুদাসপুর (ব্যালট) ও গোপালপুর পৌরসভা (ব্যালট);  বগুড়ার শেরপুর (ব্যালট), সারিয়াকান্দি (ইভিএম) ও সান্তাহার পৌরসভা (ইভিএম);  পিরোজপুরের সদর পৌরসভা (ইভিএম); নেত্রকোণার কেন্দুয়া পৌরসভা (ইভিএম);  মেহেরপুরের গাংনী পৌরসভা (ইভিএম); ঝিনাইদহের শৈলকুপা পৌরসভা (ইভিএম); পার্বত্য খাগড়াছড়ির সদর পৌরসভা (ইভিএম); বান্দরবানের লামা পৌরসভা (ব্যালট); টাঙ্গাইলের ধনবাড়ী পৌরসভা (ইভিএম); কুমিল্লার চান্দিনা পৌরসভা (ইভিএম); ফেনীর দাগনভূঞা পৌরসভা (ইভিএম); কিশোরগঞ্জ সদর (ব্যালট) ও কুলিয়ারচর পৌরসভা (ইভিএম);  নরসিংদীর মনোহরদী পৌরসভা (ইভিএম); নোয়াখালীর বসুরহাট পৌরসভা (ইভিএম) এবং বাগেরহাটের মোংলা পৌরসভা (ইভিএম)। 


সর্বশেষ সংবাদ