প্রধানমন্ত্রীর নির্দেশ, খুকির পাশে জেলা প্রশাসন

দিল আফরোজ খুকি
দিল আফরোজ খুকি

সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্য পুরনো ভিডিও সাক্ষাৎকার ভাইরাল হয়ে আলোচনায় আসেন রাজশাহীর একমাত্র নারী হকার দিল আফরোজ খুকি। তার বর্তমান অবস্থা দেখে পাশে দাঁড়িয়েছে জেলা প্রশাসন। প্রধানমন্ত্রীর নির্দেশে এরই মধ্যে জেলা প্রশাসক (ডিসি) মো. আবদুল জলিল তার সঙ্গে দেখা করেছেন।

সহকারী কমিশনার (ভূমি) শেখ এহসান উদ্দীন জানান, তাকে সঙ্গে নিয়ে জেলা প্রশাসক পত্রিকা বিক্রেতা খুকির বাসায় যান। এরপর তারা খুকির সঙ্গে কথা বলেন এবং তাকে দেখভালের জন্য প্রশাসনের পক্ষ থেকে দায়িত্ব নেওয়া হবে বলে জানান।

এ সময় খুকি রাজশাহী জেলা প্রশাসককে জানান, তার বাবা রাজশাহী জেলা আনসার অ্যাডজুটেন্ট ছিলেন। তার মা ছিলেন সরকারি হাইস্কুলের শিক্ষিকা।

পড়ুন: সেই খুকি এখন এই খুকি

স্থানীয়রা জানিয়েছেন, মৃত স্বামী, বাবা-মা, ভাই-বোনের অবহেলায় ঘরবাড়ি ছেড়ে দীর্ঘদিন রাস্তায় পড়ে ছিলেন তিনি। তবুও ভিক্ষার পথ বেছে নেননি। একদিন রাস্তায় কুড়িয়ে পাওয়া মানিব্যাগ উপযুক্ত ব্যক্তিকে ফিরিয়ে দেয়ার সম্মানী হিসাবে ১৫০ টাকা পান খুকি। সে টাকা দিয়ে পথে পথে, ষ্টেশন, বাসাবাড়িতে খবরের কাগজ বিক্রি করে নিজেকে স্বাবলম্বী করেছেন।

শেখ এহসান উদ্দীন বলেন, খুকির জমি আছে। বাড়ি আছে। তবে তা বসবাস উপযোগী করা প্রয়োজন। তার সেবা-যত্ন বেশি প্রয়োজন। কারণ তিনি একা থাকেন।

ডিসি মো. আবদুল জলিল বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে আমরা খুকির পাশে দাড়িয়েছি। তাকে দেখভালের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশ দিয়েছেন। মূলত তিনিই খুকিকে দেখভালের জন্য বলেছেন। তিনি নিজেই খুকির দায়িত্ব নিয়েছেন।


সর্বশেষ সংবাদ