খারাপ কাজে সমালোচনা, ভালো কাজে প্রশংসা করুন: তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ
তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ  © ফাইল ফটো

গণমাধ্যমের কাছে নিজের প্রত্যাশার কথা জানিয়ে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, খারাপ কাজের সমালোচনার পাশাপাশি ভালো কাজের প্রশংসাও প্রয়োজন, তাতে ভালো কাজ উৎসাহিত হয়।

আজ বৃহস্পতিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটি-ডিআরইউ’র রজতজয়ন্তী উপলক্ষে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে আয়োজিত তিন দিনব্যাপী স্মারক বক্তৃতামালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, সুষ্ঠুভাবে সরকারের কাজের ক্ষেত্রে গণমাধ্যমের সমালোচনা সহায়ক ভূমিকা রাখে। সে কারণে আমরা সমালোচনাকে সমাদৃত করা এবং সমালোচকদের পুরস্কৃত করার সংস্কৃতিটাও লালন করি।

গণমাধ্যমের ভূমিকা তুলে ধরে মন্ত্রী বলেন, বাংলাদেশের মানুষের স্বাধিকার আদায়ের আন্দোলন ও স্বাধীনতা সংগ্রামের জন্য মানুষের মনন তৈরিতে গণমাধ্যমের ভূমিকা অনন্য। এ কাজের জন্য গণমাধ্যম সংশ্লিষ্ট ব্যক্তি ও সাংবাদিকদের ভূমিকা যতদিন বাংলাদেশ থাকবে, ততদিন ইতিহাসের পাতায় স্বর্ণাক্ষরে লেখা থাকবে।

বর্তমান সরকারের আমলে গণমাধ্যমের বিকাশ সবচেয়ে বেশি হয়েছে দাবি করে হাছান মাহমুদ বলেন, আমরা যখন ২০০৯ সালে সরকার গঠন করি তখন বাংলাদেশে দৈনিক পত্রিকার সংখ্যা ছিল সাড়ে চারশ।

তিনি বলেন, এখন সেটা সাড়ে বারোশতে উন্নিত হয়েছে, টেলিভিশনের সংখ্যা ছিল ১০টি এখন ৩৪টিতে উন্নিত হয়েছে, ৪৫টির লাইসেন্স দেওয়া হয়েছে। রেডিও এখন ২২টির বেশি লাইসেন্স দেওয়া আছে। তখন হাতে গোনা কয়েকটি অনলাইন ছিল, এখন কয়েক হাজার অনলাইন বাংলাদেশে প্রচারে আছে।


সর্বশেষ সংবাদ