পদ্মায় নৌকাডুবি: ভেসে উঠল নিখোঁজ হওয়া সেই ভাই-বোনের লাশ

গোল দাগকৃত  ছাত্রী সাদিয়া ইসলাম সূচনা ও তার ফুপাতো ভাই রিমন
গোল দাগকৃত ছাত্রী সাদিয়া ইসলাম সূচনা ও তার ফুপাতো ভাই রিমন  © সংগৃহীত

রাজশাহী মহানগরীর উপকণ্ঠ নবগঙ্গা এলাকায় নৌকাডুবির ঘটনার সাতদিন পর পদ্মা নদীতে নিখোঁজ হওয়া বেসরকারি বিশ্ববিদ্যালয় ছাত্রী সাদিয়া ইসলাম সূচনা ও তার ফুপাতো ভাই রিমনের গলিত মরদেহ উদ্ধার করেছে স্থানীয়রা। 

পরে স্থানীয়রা মরদেহ দুইটি নদী থেকে উদ্ধার করে পাড়ে নিয়ে আসে। বর্তমানে মরদেহ দুইটি সেখানে রাখা আছে। আজ শনিবার (৩ অক্টোবর) ভোর সাড়ে ৬টার দিকে মরদেহ দুটি নদীতে ভেসে ওঠে।

রাজশাহী নৌ-পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মেহেদী মাসুদ এ তথ্য নিশ্চিত করেছেন।

এ সময় তিনি বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলের উদ্দেশে রওনা দিয়েছে। কিছুক্ষণের মধ্যেই মরদেহ দুইটি উদ্ধার করে আইনি প্রক্রিয়া শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হবে। বর্তমানে ঘটনাস্থলে নিহত দুই জনের মামা ও চাচা রয়েছেন।

এদিকে সূচনার মামা মামুন ও রিমনের চাচা রেজাউল হক জানান, সকাল ৬টার দিকে দিকে পবা উপজেলার নবগঙ্গা এলাকা পদ্মা নদী থেকে একটু দূরে দুই ভাই-বোনের মরদেহ ভাসমান অবস্থায় দেখতে পায় স্থানীয়রা। এ সময় খবর দিলে তারা এসে সাদিয়া ইসলাম সূচনা ও তার ফুপাতো ভাই রিমনের গলিত মরদেহ শনাক্ত করেন।

জানা গেছে, গত ২৫ সেপ্টেম্বর বিকেলে রাজশাহীর পদ্মা নদীতে ১৫ জন যাত্রী নিয়ে ডুবে যায় একটি ছোট নৌকা। ১৩ জনকে জীবিত উদ্ধার করা গেলেও সাদিয়া ইসলাম সূচনা ও তার চাচাতো ভাই রিমন নিখোঁজ হন। এ ঘটনায় গত ২৬ সেপ্টেম্বর মহানগরীর দামকুড়া থানায় একটি মামলা দায়ের করেছে নৌ পুলিশ।

নিখোঁজ সাদিয়া ইসলাম সূচনা আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশের (এআইইউবি) বিবিএ তৃতীয় সেমিস্টারের ছাত্রী বলে নিশ্চিত করেছেন তার স্বজনরা। সূচনা ঢাকার ধানমণ্ডি এলাকায় বসবাস করতেন।

 


সর্বশেষ সংবাদ