মসজিদে বিস্ফোরণ: তিনদিন ধরে আযানের ধ্বনি শোনেননা তল্লাবাসী

  © ফাইল ফটো

নারায়নগঞ্জের তল্লা এলাকার বায়তুস সালাত মসজিদে বিস্ফোরণের পর আগুন ধরে গেলে ৩৭ জন অগ্নিদগ্ধ হয়ে ভর্তি হয় ঢাকার শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে। হাসপাতালে এসব গুরুতর অগ্নিদগ্ধ হয়ে এখন পর্যন্ত ২৬ জনের মৃত্যুর খবর নিশ্চিত করা হয়েছে।

এদিকে এ ঘটনার পরে গত তিন দিন ধরে আযান দেয়া আর নামাজ পড়া কোনটাই হচ্ছে না এ মসজিদে। এলাকার মুসল্লিদের মধ্যে ভয় বা আতঙ্ক এখনো কেটে ওঠেনি। তারা মসজিদে দিকে তাকালেই ভয়ে আতঙ্কিত হয়ে পড়েন।

এর আগে গত শুক্রবার রাতে বিস্ফোরণের পর বায়তুস সালাত জামে মসজিদে এখন মানুষের ভিড় ঠিকই হয় কিন্তু মুসল্লির সমাগম নেই। বিস্ফোরণের কারণ উদঘাটনে মসজিদটি আলামত হিসেবে ব্যবহার হচ্ছে। ক্ষণে ক্ষণে আসছে বিভিন্ন সংস্থার লোকজন।

এ ঘটনায় স্থানীয়রা জানান, পশ্চিম তল্লার বায়তুস সালাত জামে মসজিদে প্রতি দিন ৫ ওয়াক্ত নামাজের আজানের সুমধুর ধ্বনি শুনে নামাজে আসতেন এলাকার মুসল্লিরা। কিন্তু চোখের পলকে পাল্টে গেলো দৃশ্যপট। একটি ঘটনা বদলে দিলো এলাকাবাসীর জীবন।

প্রসঙ্গত, গত শুক্রবার রাতে মসজিদে এশার নামাজ চলাকালীন এক দুর্ঘটনায় ৩৭ জন অগ্নিদগ্ধ হয়ে ঢাকার শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি হলেও এখন পর্যন্ত ২৬ জন মারা যান। এছাড়াও হাসপাতালে মুমূর্ষ অবস্থায় রয়েছেন আরো ১২জন মুসল্লি।


সর্বশেষ সংবাদ