নাজিমকে আর ভিক্ষা করতে হবে না: প্রধানমন্ত্রী

  © সংগৃহীত

ভিক্ষা করে জমানো টাকা দুর্গতদের মাঝে বিতরণ করা ভিক্ষুক নজিম উদ্দিনের মানবিকতা তুলে ধরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ভিক্ষুক নজিম উদ্দিন যে দৃষ্টান্ত স্থাপন করেছেন, তার কাছ থেকে অনেক কিছু শেখার আছে। সোমবার গণভবনে রাজশাহী বিভাগের জেলাগুলোর সঙ্গে করোনা মোকাবেলায় করণীয় নিয়ে ভিডিও কনফারেন্সে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, এমন মানবিক গুন বিত্তশালীর মাঝেও দেখা যায় না। একজন নিঃস্ব মানুষ যার কাছে টাকাটা গুরুত্বপূর্ণ। যিনি ওই টাকা দিয়ে জামা কাপড় কিনতে পারতো, খাবার কিনতে পারতো। এ অবস্থায় ঘুরে ঘুরে ভিক্ষা পাওয়াও মুশকিল। তারপরও সে কোন চিন্তা করেনি। শেষ সম্বলটুকু দান করেছেন।

শেখ হাসিনা আরও বলেন, বাংলাদেশের মানুষের মাঝে এই মানবিকতাবোধটা এখনও আছে। কিন্তু সেটা আমরা পাই কাদের কাছে? যারা নিঃস্ব তাদের কাছে। অনেক সময় আমরা দেখি বিত্তশালীরা হা হুতাশ করে বেড়ায়। তাদের নাই নাই অভ্যাসটা যায় না। তাদের চাই চাই ভাবটাই সবসময় থেকে যায়।

প্রধানমন্ত্রী বলেন, নজিম উদ্দিন যে দৃষ্টান্ত স্থাপন করেছেন, তার কাছে আমাদের অনেক অনেক শেখার আছে।

এর আগে গত ২১শে এপ্রিল সঞ্চয়ের ১০ হাজার টাকা করোনা তহবিলে দান করেন শেরপুর জেলার ঝিনাইগাতির ভিক্ষুক নজিম উদ্দিন। এই সংবাদ প্রকাশের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা নজিম উদ্দিনকে ঘর তুলে দেন। আজীবন চিকিৎসা ব্যয় বহন এবং ভিক্ষাবৃত্তি যেন করতে না হয় সেজন্য একটি দোকানও দেয়া হবে নজিম উদ্দিনকে।


সর্বশেষ সংবাদ