বান্দরবানে আর কেউ অশিক্ষিত থাকবে না: মন্ত্রী

বান্দরবানের স্থায়ী বাসিন্দা বিভিন্ন কলেজে অধ্যায়নরত শিক্ষার্থীদের বৃত্তি প্রদান করা হয়
বান্দরবানের স্থায়ী বাসিন্দা বিভিন্ন কলেজে অধ্যায়নরত শিক্ষার্থীদের বৃত্তি প্রদান করা হয়  © সংগৃহীত

বান্দরবানে আর কেউ অশিক্ষিত থাকবে না, সবাই শিক্ষার আলোয় আলোকিত হবে এমনটাই মন্তব্য করেছেন পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। আজ শুক্রবার বান্দরবান শহরের অরুণ সারকী টাউন হলে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের শিক্ষা বৃত্তি প্রদান অনুষ্ঠানে পার্বত্য মন্ত্রী একথা বলেন।

মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলাদেশ বিনির্মাণে কাজ করছে বর্তমান আওয়ামী লীগ সরকার। আর এই সরকারের আমলেই শিক্ষা ব্যবস্থায় ব্যাপক উন্নয়ন সাধিত হচ্ছে।

অনুষ্ঠানে বান্দরবানের স্থায়ী বাসিন্দা বিভিন্ন কলেজে অধ্যায়নরত ৩১৬ জন শিক্ষার্থীকে ৭ হাজার টাকা করে ও বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরত ৪০৯ জনকে ১০ হাজার টাকা করে মোট ৬৩ লাখ ২ হাজার টাকার শিক্ষা বৃত্তি প্রদান করা হয়।

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের আয়োজনে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সদস্য পরিকল্পনা ড. প্রকাশ কান্তি চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. মেসবাহুল ইসলাম, জেলা প্রশাসক মো. দাউদুল ইসলাম, পুলিশ সুপার জেরিন আখতার, বান্দরবান সরকারি কলেজে অধ্যক্ষ প্রফেসর মো. মকছুদুল আমিনসহ বান্দরবানের বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা ও বিভিন্ন কলেজ-বিশ্ববিদ্যালয় অধ্যায়নরত শিক্ষার্থীরা।


সর্বশেষ সংবাদ