‘আমাদের কাজ ভোটের পরিবেশ তৈরি করা, ভোটার আনা নয়’

  © ফাইল ফটো

ভোট কেন্দ্রে ভোটার আনার দায়িত্ব নির্বাচন কমিশনের নয় বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা। তিনি বলেছেন, নির্বাচন কমিশনের দায়িত্ব নির্বাচনের পরিবেশ সৃষ্টি করা, আর ভোটার আনার দায়িত্ব প্রার্থীদের।

আজ শনিবার (১ ডিসেম্বর) সকাল সাড়ে ১১টার দিকে রাজধানীর উত্তরা ৫ নম্বর সেক্টরের আই.ই.এস স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে ভোট প্রদান শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে একথা বলেন।

কেএম নুরুল হুদা বলেন, এজেন্টকে কেন্দ্রে টিকে থাকতে হবে। যদি কেউ বাঁধা প্রদান করে তাহলে তাদেরকে প্রিজাইডিং অফিসার ও রিটার্নিং কর্মকর্তার কাছে অভিযোগ করতে হবে। এ অভিযোগেও যদি সমাধান না হয়, আইনশৃংখলা বাহিনীর শরণাপন্ন হতে হবে।

তিনি বলেন, সেটা না করে বাহির হয়ে গিয়ে অভিযোগ করেন, এজেন্টদের বের করে দিচ্ছে, সেই অভিযোগ গ্রহণযোহ্য নয়। এসব অভিযোগের কোনো ভিত্তি নেই।

প্রধান নির্বাচন কমিশনার বলেন, এজেন্টদের ধৈর্য ধরতে হবে। তারা নিয়মতান্ত্রিক প্রতিবাদ করবে। এসব না করে বের হয়ে অভিযোগ করলে লাভ হবে না।

ইভিএমে ভোটারদের ইতিবাচক সাড়া মিলছে জানিয়ে কেএম নুরুল হুদা বলেন, ইভিএমে ভোট দিতে পেরে মানুষ খুশি। ভোটের পরিবেশ খুব শান্ত। আমরা এখন পর্যন্ত কোনো অভিযোগ পাইনি। সুন্দর ভালো ভাবে ভোট গ্রহণ চলছে। আমরা ভোটের সার্বিক পরিস্থিতিতে সন্তুষ্ট।


সর্বশেষ সংবাদ