২৬ অক্টোবর ২০২৪, ১৫:০২

‘উপদেষ্টা পরিষদ কোনো সংবিধানের আলোকে হয়নি’

অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার  © সংগৃহীত

‘অনেক চক্রান্তকারী সংবিধানের দোহাই দিয়ে রাজনৈতিক সংকটকে জিইয়ে রাখার চেষ্টা করছেন। কিন্তু উপদেষ্টা পরিষদকে একটা কথা মনে রাখতে হবে, ৫ আগস্ট যে গণ-অভ্যুত্থান হয়েছে, তা সংবিধান মেনে হয়নি। আপনারা যে উপদেষ্টা পরিষদের ক্ষমতায় বসেছেন, তা-ও কোনো সংবিধানের আলোকে হয়নি।’

শনিবার (২৬ অক্টোবর) দুপুরে শরীয়তপুর পৌরসভার মিলনায়তনে জেলার রুকন সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার।

তিনি বলেন, জনগণের আকাঙ্ক্ষায় বিপ্লব হয়েছে। জনগণের আকাঙ্ক্ষায় ড. ইউনূসকে ক্ষমতায় বসানো হয়েছে। এখন রাষ্ট্রের সব সাংবিধানিক সংকট আপনাদের নিরসন করতে হবে। এই সংকট নিরসনের জন্য জাতিকে বিভক্ত করা যাবে না।

আরও পড়ুন: যুক্তরাষ্ট্র ও কানাডা সফরের বিস্তারিত প্রধান উপদেষ্টাকে জানালেন সেনাপ্রধান 

জাতীয় ঐক্যের বিষয়ে তিনি বলেন, আমরা যারা ফ্যাসিবাদবিরোধী আন্দোলনে রাজপথে ছিলাম, তাদের মধ্যে ফাটল, বিভেদ, দূরত্ব, অনৈক্য সৃষ্টি করার চক্রান্ত চলছে। তাই বিএনপি, জামায়াতে ইসলামীসহ ছোট-বড় সব রাজনৈতিক দলকে বলতে চাই, নির্বাচন যখন হবে যার যার কৌশলে আমরা নির্বাচন করবো, কিন্তু আওয়ামী ফ্যাসিবাদের বিরুদ্ধে আমাদের এই ৫ আগস্টের চেতনাকে ধারণ করে জাতীয় ঐক্য অটুট রাখতে হবে।

দেশবাসীর উদ্দেশে সেক্রেটারি জেনারেল বলেন, যতটা গ্রহণযোগ্য সময় রাষ্ট্রের অর্গানকে সংস্কার করতে প্রয়োজন জামায়াতে ইসলামী অন্তর্বর্তীকালীন সরকারকে সহযোগিতা করবে।

বাংলাদেশজামায়াতে ইসলামীর জেলা আমির অধ্যক্ষ মুহা. আবদুর রব হাশেমীর সভাপতিত্বে এ সময় আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল এ এইচ এম হামিদুর রহমান আযাদ ও অন্যান্যরা।