সংস্কার কর্মসূচি বাস্তবায়নে অন্তর্বর্তী সরকারকে সহায়তার প্রতিশ্রুতি নেদারল্যান্ডসের

সৌজন্য সাক্ষাৎ
সৌজন্য সাক্ষাৎ  © পিআইডি

অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন নেদারল্যান্ডসের বিদায়ী রাষ্ট্রদূত ইর্মা ভ্যান ডিউরেন। সোমবার (২১ অক্টোবর) প্রধান উপদেষ্টার সরকারি গেস্ট হাউজ যমুনায় সৌজন্য এ সাক্ষাৎ করেন তিনি।

প্রধান উপদেষ্টা বাংলাদেশে সফলভাবে দায়িত্ব পালনের জন্য ডাচ রাষ্ট্রদূতকে অভিনন্দন জানান। ডাচ রাষ্ট্রদূত বাংলাদেশে কাজ করার স্মৃতিচারণ করেন, বিশেষ করে এ বছরের জুলাই-আগস্ট মাসে বাংলাদেশে ঘটে যাওয়া ছাত্র-জনতার বিপ্লব প্রত্যক্ষ করার অভিজ্ঞতা তুলে ধরেন।

প্রধান উপদেষ্টা গত মাসে নিউইয়র্কে জাতিসংঘ সাধারণ পরিষদের (ইউএনজিএ) ৭৯তম অধিবেশনের সাইডলাইনে ডাচ প্রধানমন্ত্রীর সঙ্গে তার দ্বিপক্ষীয় বৈঠকের কথা স্মরণ করেন, যেখানে তিনি বাংলাদেশে দুর্নীতি দমন, বন্যা ব্যবস্থাপনা এবং কৃষি খাতে কারিগরি সহায়তা নিয়ে আলোচনা করেন।

এসময় ডাচ রাষ্ট্রদূত অন্তর্বর্তী সরকারের সংস্কার কর্মসূচি বাস্তবায়নে তার সরকারের কারিগরি সহায়তার প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেন।

বৈঠকে ইউরোপীয় ইউনিয়নে বাণিজ্যিক সুবিধা, পোশাক শিল্পে কর্মপরিবেশের উন্নয়ন, নারীর ক্ষমতায়ন এবং বাংলাদেশের আসন্ন যুব উৎসব নিয়ে আলোচনা করেন।


সর্বশেষ সংবাদ