প্রধান উপদেষ্টার সঙ্গে রাজনৈতিক দলগুলোর বৈঠক শনিবার

প্রধান উপদেষ্টার কার্যালয়ের ব্রিফিং
প্রধান উপদেষ্টার কার্যালয়ের ব্রিফিং  © টিডিসি ফটো

অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে রাজনৈতিক দলগুলোর পুনরায় বৈঠক অনুষ্ঠিত হবে আগামী শনিবার।

মঙ্গলবার (১৫ অক্টোবর) রাজধানীর ফরেন সার্ভিস একাডেমিতে আয়োজিত সংবাদ সম্মেলনে প্রধান উপদেষ্টার প্রেস উইংয়ের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে। বিফ্রিংয়ে প্রধান উপদেষ্টার প্রেস সচিব মো. শফিকুল আলম, সহকারী প্রেস সচিব সুচিস্মিতা তিথি ও নাইম আলী উপস্থিত ছিলেন।

রাষ্ট্র সংস্কারের অংশ হিসেবে এর মধ্যেই দ্বিতীয় দফায় দেশের বড় রাজনৈতিক দলগুলোর সাথে বৈঠক করেছেন ড. ইউনূস। রাজনৈতিক দলগুলোর সাথে চলমান আলোচনার অংশ হিসেবে এ বৈঠক অনুষ্ঠিত হবে। 

আরও পড়ুন: জিপিএ-৫ বেড়েছে ৫৩ হাজার, নেপথ্যে কী?

ব্রিফিংয়ে প্রধান উপদেষ্টার উপ-প্রেস সচিব আবুল কালাম আজাদ বলেন, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সরকার কাজ করছে। এ বিষয়ে গণমাধ্যমের কাছে কোনো তথ্য থাকলে তা আমাদের জানাবেন, আমরা এ বিষয়ে ব্যবস্থা গ্রহণ করবো।

এর মধ্যে গণফ্রন্ট, এলডিপি, জাতীয়তাবাদী সমমনা দল, লেবার পার্টি, ১২দলীয় জোট, জাতীয় মুক্তি কাউন্সিল এবং জাতীয় পার্টির (আন্দালিব) সাথে এ দফায় বৈঠক অনুষ্ঠিত হবে বলে জানানো হয়েছে ব্রিফিংয়ে।

এবারের সংলাপে জাতীয় পার্টি দাওয়াত পাচ্ছে কি না— এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, প্রধান উপদেষ্টার সঙ্গে রাজনৈতিক দলগুলোর সংলাপ একটি চলমান প্রক্রিয়া। যাদের সঙ্গে আলোচনা হবে তাদের নাম বলেছি। অন্য কার সঙ্গে আলোচনা হবে সেটা এখনো সিদ্ধান্ত হয়নি। উপদেষ্টা পরিষদ এটা নিয়ে কাজ করছে।

শিল্পাঞ্চলের ৯৯ শতাংশ গার্মেন্টস খোলা রয়েছে বলে জানিয়েছেন আবুল কালাম আজাদ। তিনি বলেন, বাজার নিয়ন্ত্রণে সরকার কাজ করছে। সেজন্য ডিমের আমদানি শুল্ক ৩৩ শতাংশ থেকে কমিয়ে ১৩ শতাংশ করা হয়েছে। আর ভোজ্যতেলের ৫ শতাংশ শুল্ক ছাড় দিয়ে আমদানি এবং ভোক্তা পর্যায়ে দাম সমন্বয়ের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।


সর্বশেষ সংবাদ