সেপ্টেম্বরের চেয়ে অক্টোবরে কমেছে মেট্রোরেলের দৈনিক আয়

মেট্রোরেল
মেট্রোরেল  © সংগৃহীত

সেপ্টেম্বরের তুলনায় অক্টোবর মাসে মেট্রোরেলের দৈনিক আয় কিছুৃটা কমেছে বলে জানিয়েছে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল)। প্রতিষ্ঠানটির তথ্য সেপ্টেম্বরে মেট্রোরেলের দৈনিক আয় ১ কোটি ১২ লাখ টাকার বেশি। আর অক্টোবরের প্রথম ১২ দিনে দৈনিক আয় হয়েছে ৮৬ লাখ টাকা।

সোমবার (১৪ অক্টোবর) দিয়াবাড়িতে ডিএমটিসিএলের প্রশাসনিক ভবনে এক ব্রিফিংয়ে এসব তথ্য জানান ব্যবস্থাপনা পরিচালক আব্দুর রউফ। তিনি বলেন, সেপ্টেম্বরে মেট্রোরেলের দৈনিক আয় ১ কোটি ১২ লাখ টাকার বেশি। আর অক্টোবরের প্রথম ১২ দিনে দৈনিক আয় ৮৬ লাখ টাকা। ব্রিফিংয়ে চারদিনের ছুটির কারণে অক্টোবরে আয় কমেছে বলে দাবি করেন তিনি। 

এছাড়া ঘরে বসেই যাতে মেট্রোরেলের যাত্রীরা এমআরটি পাস রিচার্জ করতে পারেন, সে বিষয়ে কাজ চলছে বলেও জানান তিনি। ডিএমটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক আরও বলেন, ঘরে বসেই যাতে এমআরটি রিচার্জ (TopUp) করা যায়, সে জন্য অ্যাপ তৈরি হচ্ছে। খুব দ্রুতই চুক্তি হবে। বিষয়টি ফাইনাল স্টেজে আছে। আশাকরি, খুব শিগগিরই ভালো সংবাদ দিতে পারবো। 

ব্রিফিংয়ে মঙ্গলবার (১৫ অক্টোবর) থেকে বৈষম্যবিরোধী আন্দোলনের সময় ক্ষতিগ্রস্ত হওয়া মেট্রোরেলের মিরপুর-১০ স্টেশনটি চালু হচ্ছে বলেও জানানো হয়। আব্দুর রউফ বলেন, ২ মাস ১৭ দিন পর মঙ্গলবার সকাল থেকে চালু হচ্ছে মেট্রোরেলের মিরপুর-১০ নম্বর স্টেশনটি। তবে স্টেশনটি পুনরায় ব্যবহার-উপযোগী করতে কত ব্যয় হয়েছে, সে বিষয়ে সুনির্দিষ্ট তথ্য দিতে পারেননি তিনি। তিনি বলেন, ব্যয় কত হলো, সে প্রশ্ন এখনই করবেন না। এটা আমরা নিরূপণে কাজ করছি।


সর্বশেষ সংবাদ