মিসিং বাবা

গোলাম রাব্বানীর পুত্রসন্তান আরহাম রাইদ
গোলাম রাব্বানীর পুত্রসন্তান আরহাম রাইদ  © সংগৃহীত

গত ৫ আগস্ট আওয়ামী লীগ সরকার পতনের পর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীকে আর প্রকাশ্যে দেখা যায়নি। তবে গত মাসে তাকে নিয়ে একটা খবর সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছিল। যদিও সেসময় খবরটি গুজব বলে দ্যা ডেইলি ক্যাম্পাসকে জানিয়েছিলেন গোলাম রাব্বানী।

সে সময় তিনি আরও জানিয়েছিলেন, স্ত্রী-সন্তান তার পরিবারের সাথে আছে এবং নিরাপদে আছে। তবে তিনি কোথায় আছেন সেটা জানাননি তিনি।

এদিকে সম্প্রতি এক বছর বয়সী তার পুত্রসন্তান আরহাম রাইদের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। সেখানে দেখা যায়, বালিশের কভারে থাকা তার বাবার (গোলাম রাব্বানী) ছবিতে চুমু খাচ্ছে আরহাম রাইদ। সন্তান তার বাবাকে এক নজর দেখতে না পারাটা কষ্টটি সেখানে ফুটে উঠেছে।

ভাইরাল হওয়া ভিডিওটির মন্তব্যের ঘরে নেটিজেনরা বলছে, এই নিষ্ঠুরতার শেষ কোথায়? রাজনৈতিক কারণে এই শিশুটি বাবার আদর থেকে বঞ্চিত হচ্ছে। বাস্তবতা কতটা নিষ্ঠুর 

নুরুন নবী নুর নামে একজন লিখেছেন, বাস্তবতা কতটা নিষ্ঠুর। একটা সময় এই রাব্বানী ও তার দলের দাপটে কত হাজারো শিশুরা তাদের বাবা-মাকে দেখতে পাইনি। আর আজকে সে নিজেই তার ঘর ছাড়া, স্ত্রী, সন্তান ছাড়া। তাই সব ভালো কাজের প্রতিদান যেমন পাওয়া যায় ,খারাপ কাজের প্রতিদানও পাওয়া যায় ক্ষমতার বাহাদুরি চিরদিন থাকে না।

মো. আলমগীর হোসেন লিখেছেন, এই নিষ্ঠুরতার শেষ কোথায়? এই শিশু বাবার আদর থেকে বঞ্চিত। আল্লাহ তুমি সহায় হও।

শফিকুল আহমেদ লিখেছেন, এমন রাজনীতি না করা উচিত যে ক্ষমতা ছাড়লেন তো আর দেশে থাকতে পারবেন না। এরকম হাজার হাজার সন্তান এতিম করেছে এই আওয়ামী লীগ। এখানে আফসোস করার কিছুই নেই, কারণ তুমি যা করবে তার থেকে তিন গুণ তুমি ফিরে পাবে; এটাই বাস্তবতা।

প্রসঙ্গত, ২০২২ সালের ৪ নভেম্বর চীন শাখা ছাত্রলীগের সাবেক নেত্রী ইসরাত বারী তৃণাকে বিয়ে করেন গোলাম রাব্বানী। এরপর গত বছরের এক ফেসবুক স্ট্যাটাসে তিনি পুত্রসন্তানের বাবা হয়েছেন বলে জানিয়েছিলেন। প্রথম সন্তানের নাম রেখেছেন আরহাম রাইদ।

ভিডিও দেখতে ক্লিক করুন এখানে


সর্বশেষ সংবাদ