১০ অক্টোবর ২০২৪, ১৬:০৭

নিয়ন্ত্রণ হারিয়ে মাদরাসার ভেতরে ট্রাক, আহত ১৪ শিক্ষার্থী

  © সংগৃহীত

লালমনিরহাটে সড়কের পাশে অবস্থিত মাদরাসার ভেতরে বেপরোয়া একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে ভেতরে ঢুকে পড়ায় ১৪ জন ছাত্র আহত হয়েছে। বৃহস্পতিবার (১০ অক্টোবর) ভোররাতে সদর উপজেলার হাড়িভাঙ্গা তা'লিমুল ইনসান কওমি হাফেজিয়া মাদরাসায় এ দুর্ঘটনা ঘটে। সেনাবাহিনীর একটি টিম এসে তাদের উদ্ধার করে সদর হাসপাতালে ভর্তি করে।

পুলিশ ও স্থানীয়রা জানান, ঢাকা থেকে ছেড়ে আসা বুড়িমারীগামী একটি ট্রাক লালমনিরহাট টেকনিক্যাল ট্রেনিং সেন্টারের সামনে হাড়িভাঙ্গা এলাকায় এলে নিয়ন্ত্রণ হারায়। এ সময় ট্রাকটি পাশের হাফিজিয়া কওমি মাদরাসার প্রাচীর ভেঙে কক্ষে ঢুকে যায়। এতে মাদরাসাটিতে ঘুমন্ত শিক্ষার্থীদের মধ্যে ১৪ জন আহত হয়। খবর পেয়ে পুলিশ ও সেনাবাহিনীর সদস্যরা আহতদের উদ্ধার করে লালমনিরহাট সদর হাসপাতালে নিয়ে আসে। সেখানে আটজনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে মাদরাসায় পাঠানো হলেও ছয়জনকে ভর্তি করেন চিকিৎসকরা। স্থানীয়রা ট্রাকটি জব্দ করতে পারলেও চালক পালিয়ে গেছেন। চালক ঘুমিয়ে যাওয়ার কারণে এই দুর্ঘটনা ঘটতে পারে বলে স্থানীয়দের ধারণা।

হাড়িভাঙ্গা তা'লিমুল ইনসান হাফিজিয়া কওমি মাদরাসা ও লিল্লাহ বোর্ডিংয়ের প্রধান হাফেজ মো. নুর আলম সিদ্দিক বলেন, মহাসড়ক থেকে মাদরাসাটি ৫ ফুট কাছে হওয়ায় ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছে। সড়ক ভবন কর্তৃপক্ষ মাদরাসার সামনের অংশে গাইড ওয়াল অথবা গার্ডার নির্মাণ করে দিলে ঝুঁকি কমবে। এ বিষয় অনেকবার বলা হয়েছে। কিন্তু কোনো ধরণের ব্যবস্থা নেয়নি। 

লালমনিরহাট সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল কাদের বলেন, বেপরোয়া ট্রাকটি জব্দ করা হয়েছে। তবে এই ঘটনার পর  চালক ও সহকারী চালক পলাতক রয়েছে। এ ব্যাপারে লালমনিরহাট সদর থানায় অভিযোগ দেয়নি। অভিযোগ দিলে ব্যবস্থা নেওয়া হবে।