১০ অক্টোবর ২০২৪, ০৯:৪৫

আবু সাঈদের দুই ভাইকে চাকরি দিল বসুন্ধরা গ্রুপ

আবু সাঈদের গ্রামের বাড়িতে তার দুই ভাই আবু হোসেন ও রমজান আলীর হাতে নিয়োগপত্র তুলে দেওয়া হচ্ছে  © সংগৃহীত

রংপুরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে পুলিশের গুলিতে শহীদ হওয়া বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) ইংরেজি বিভাগের শিক্ষার্থী আবু সাঈদের দুই ভাইকে চাকরি দিয়েছে বসুন্ধরা গ্রুপ। গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহানের পক্ষে ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপের নির্বাহী পরিচালক মো. ইয়াসিন হোসেন পাভেল বুধবার (৯ অক্টোবর) রংপুরের পীরগঞ্জের বাবনপুরে শহীদ আবু সাঈদের গ্রামের বাড়িতে তার দুই ভাই আবু হোসেন ও রমজান আলীর নিয়োগপত্র নিয়ে যান।

এ সময় নির্বাহী পরিচালকের সঙ্গে ছিলেন বাংলাদেশ প্রতিদিনের হেড অব মার্কেটিং সালাউদ্দিন আহমেদ। শহীদ আবু সাঈদের বাবা মকবুল হোসেন এ নিয়োগপত্র গ্রহণ করেন। এ সময় বসুন্ধরা গ্রুপ পাশে দাঁড়ানোয় তিনি কৃতজ্ঞতা প্রকাশ করেন। এ সময় আবু সাঈদের মা মনোয়ারা বেগম, বোন সুমি বেগমসহ প্রতিবেশী ও অন্য স্বজনরা উপস্থিত ছিলেন। প্রতিষ্ঠানটির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

মকবুল হোসেন বলেন, ‘আমি আজ অনেক খুশি। আমার দুই ছেলেকে ওরা চাকরি দিছে। আল্লাহ ওমাক ভালো করুক। আমার ছেলেক হারাইছি অনেক কষ্ট। কিন্তু ওরা দুই ছেলেকে বড় চাকরি দিছে, ওর মা খুব খুশি হইসে। আমরা ভালো থাকমো। গ্রামটার জন্য কিছু করেন। এই গ্রামে অনেক গরিব মানুষ। শীতে তাদের কিছু কম্বল দিবেন।’

আরো পড়ুন: পরীক্ষার ফল দেখে যেতে পারলেন না আন্দোলনের দ্বিতীয় শহীদ ছাত্রদলের ওয়াসিম

এ সময় নির্বাহী পরিচালক পাভেল আসন্ন শীতে কম্বল দেওয়ার ঘোষণা দেন। তিনি বলেন, ‘আন্দোলনের শুরু থেকেই বসুন্ধরা গ্রুপ ছাত্রদের সহযোগিতা করে আসছে। আমরা সর্বপ্রথম অসুস্থদের সহযোগিতা, হাসপাতালে হাসপাতালে গিয়ে তাদের চিকিৎসার খোঁজখবর নেওয়া এবং সহযোগিতা করে আসছি।’ পরে তিনি পরিবারের অন্য সদস্যদের সঙ্গে কথা বলেন, তাদের খোঁজখবর নেন। 

আবু সাঈদের বড় ভাই রমজান আলী বলেন, ‘অনেকে আশ্বাস দিয়েছেন কিন্তু কেউ চাকরি দেননি। কিন্তু বসুন্ধরা গ্রুপ আমাদের চাকরি দিতে প্রতিশ্রুতি দিয়েছিল, আজ তারা আমাদের দুই ভাইকে চাকরি দিয়েছে।’ ছোট ভাই আবু হোসেন এ জন্য তাদের ধন্যবাদ জানান।’