২৬ সেপ্টেম্বর ২০২৪, ১৯:০৩

ছাত্রীর গায়ে ফুটবল লাগাকে কেন্দ্র করে দুই কলেজের শিক্ষার্থীদের হাতাহাতি

দুই কলেজের শিক্ষার্থীদের মধ্যে ইটপাটকেল নিক্ষেপ ও হাতাহাতির ঘটনা ঘটেছে  © সংগৃহীত

ছাত্রীর গায়ে ফুটবল লাগাকে কেন্দ্র করে চট্টগ্রামে ওমরগণি এম ই এস কলেজ ও ইস্পাহানি পাবলিক স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীদের মধ্যে ইটপাটকেল নিক্ষেপ ও হাতাহাতির ঘটনা ঘটেছে। আজ বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) দুপুরে ওমরগণি এম ই এস কলেজ মাঠে এ ঘটনা ঘটে। নগরীর জাকির হোসেন সড়কে কলেজ দুটির পাশাপাশি অবস্থান। পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থলে পুলিশের পাশাপাশি সেনাবাহিনীর সদস্যরা ছুটে যান।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, সকালে এম ই এস কলেজ মাঠে ইস্পাহানি পাবলিক স্কুল অ্যান্ড কলেজ শাখার মধ্যে ফুটবল প্রতিযোগিতার ফাইনাল খেলা ছিল। ম্যাচ শুরুর আগে মাঠের ভেতরে এম ই এস কলেজের কয়েকজন শিক্ষার্থী নিজেদের মধ্যে ফুটবল খেলছিলেন।

খেলার একপর্যায়ে মাঠ থেকে বল গিয়ে লাগে খেলা দেখতে দাঁড়ানো ইস্পাহানি পাবলিক স্কুল অ্যান্ড কলেজের এক ছাত্রীর গায়ে। এ নিয়ে দুই কলেজের শিক্ষার্থীরা প্রথমে কথা-কাটাকাটি এবং পরে হাতাহাতিতে জড়ায়। এতে ইস্পাহানি কলেজের প্রধান ফটকে ভাঙচুরের  ঘটনা ঘটে। পরে দুই শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষকদের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণ আসে।

ওমরগণি এম ই এস কলেজের অধ্যক্ষ আ ন ম সরোয়ার আলম বলেন, ফুটবল খেলা নিয়ে দুই কলেজের শিক্ষার্থীদের মধ্যে এ ঘটনা ঘটেছিল। পরে আমরা দুই কলেজের শিক্ষকরাই বিষয়টা সমাধান করে ফেলেছি।

খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ মজিবুর রহমান বলেন, এক ছাত্রীর গায়ে ফুটবল লাগাকে কেন্দ্র করে ওমরগনি এমইএস কলেজ ও ইস্পাহানি পাবলিক স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীদের মধ্যে কিছুটা উত্তেজনার সৃষ্টি হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে সেখানে অতিরিক্ত পুলিশ ও সেনাবাহিনী কাজ করে। পরে দুই কলেজে শিক্ষকরা বসে বিষয়টি সমাধান করেন।