দেশে ফিরে সিজদায় লুটিয়ে পড়লেন সাংবাদিক মুশফিকুল ফজল আনসারী

সাংবাদিক মুশফিকুল ফজল আনসারী
সাংবাদিক মুশফিকুল ফজল আনসারী  © সংগৃহীত

৯ বছরের বেশি সময় পর দেশে ফিরলেন আলোচিত সাংবাদিক মুশফিকুল ফজল আনসারী। দেশের মাটিতে পা রেখেই স্রষ্টার কৃতজ্ঞতাস্বরূপ সিজদায় লুটিয়ে পড়েন সাংবাদিক ফজল আনসারী। বৃহস্পতিবার দুপুরে (১২ সেপ্টেম্বর) যুক্তরাষ্ট্র থেকে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন আলোচিত এই প্রবাসী সাংবাদিক।

এর আগে বুধবার মার্কিন যুক্তরাষ্ট্রের ওয়াসিংটন ডিসির স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ৭টায় ডালাস এয়ারপোর্ট থেকে তিনি ঢাকার উদ্দেশে রওয়ানা হন।

নিউ ইয়র্কে তিনি অনলাইন পোর্টাল জাস্ট নিউজ বিডি ডটকম এর সম্পাদনার দায়িত্ব পালনের পাশাপাশি স্থায়ী প্রতিনিধি হিসেবে নিউ ইয়র্কে জাতিসংঘের সদরদপ্তর ও হোয়াইট হাউজে দায়িত্ব পালন করেন।

জাতিসংঘ ও মার্কিন যুক্তরাষ্ট্রের স্টেট ডিপার্টমেন্টের নিয়মিত প্রেস ব্রিফিংয়ে তিনি বাংলাদেশ প্রসঙ্গ তুলে ধরে নানা প্রশ্ন করতেন।

সাংবাদিকতায় সাহসী ভূমিকার কারণে বিগত আওয়ামী লীগ সরকারের রোষানলে পড়ে ২০১৫ সালের জানুয়ারিতে দেশ ছাড়তে বাধ্য হন এই সাংবাদিক।

ঢাকার উদ্দেশে রওয়ানা হওয়ার আগে মুশফিকুল ফজল আনসারী এক বার্তায় বলেন, এতদিন পর দেশে ফিরবো ভেবে আমি রোমাঞ্চিত। দেশে প্রিয়জন, বন্ধুবান্ধব, ছাত্র-শিক্ষক এবং সাংবাদিকদের সাথে আবার মিলিত হওয়ার অপেক্ষায় আছি।

তিনি আরও বলেন, ছাত্র-জনতার সর্বোচ্চ আত্মত্যাগের মাধ্যমে দেশকে স্বৈরাচারী মুক্ত করা হয়েছে। গণতন্ত্র, মত প্রকাশের স্বাধীনতা এবং অন্যান্য মৌলিক অধিকার পুনরুদ্ধারের পথ আজ প্রশস্ত হয়েছে। একজন নোবেল জয়ী অধ্যাপক দেশের ক্রান্তিকালীন অভিভাবকত্ব গ্রহণ করেছেন, জাতি হিসাবে এটা আমাদের গর্বের।

মুশফিকুল ফজল আনসারীর প্রত্যাবর্তন উপলক্ষে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন এবং ঢাকা সাংবাদিক ইউনিয়নের সহযোগিতায় শুক্রবার (১৩ সেপ্টেম্বর) বিকালে জাতীয় প্রেসক্লাব এক সংবর্ধনা ও মতবিনিময় সমাবেশের আয়োজন করছে।


সর্বশেষ সংবাদ