শুক্রবারও চলবে মেট্রোরেল

মেট্রোরেল
মেট্রোরেল  © সংগৃহীত

বর্তমানে মেট্রোরেল সকাল থেকে রাত পর্যন্ত চলাচল করছে সাপ্তাহে ছয় দিন। তবে শুক্রবারও মেট্রোরেল সেবা চালু হতে যাচ্ছে। সকালের দিকে যাত্রী কম থাকায় শুক্রবার দুপুর তিনটা থেকে রাত পর্যন্ত মেট্রোরেল চলাচল করবে।

সোমবার (২ সেপ্টেম্বর) ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) একাধিক কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করেছেন।

তারা বলেছেন, এখনও ঘোষণা হয়নি, তবে পরিকল্পনায় আছে। উপদেষ্টা মহোদয়ের সঙ্গে বিষয়টি নিয়ে আলাপ হয়েছে। তারিখ এখনও নির্ধারণ করা হয়নি। হলে জানতে পারবেন। তবে খুব দ্রুতই আমরা চালু করতে যাচ্ছি।

তারা আরও জানিয়েছেন, শুক্রবার মেট্রোরেল চালুর বিষয়টি নিশ্চিত, খুব বেশি সময় লাগবে না। ইতোমধ্যে স্টেশন কন্ট্রোলার, ট্রেন অপারেটরসহ অন্যান্য যেসব কর্মী কাজ করবেন তাদের ডিউটির জন্য রোস্টার তৈরি করার নির্দেশ দেওয়া হয়েছে। 

এ বিষয়ে ডিএমটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক এমএএন ছিদ্দিক বলেছেন, আমরা বিষয়টি নিয়ে কাজ করছি। আজকেও আমরা ভিজিটে যাবো। আমাদের আরেকটু সময় দিতে হবে। শুক্রবারের পুরো সিস্টেমটা সাজাতে হবে। তবে আমরা চালুর বিষয়ে কাজ করছি এইটুকু আপাতত বলতে পারি।

বর্তমানে সকাল ৭টা ১০ ও ২০ মিনিটে উত্তরা উত্তর মেট্রোরেল স্টেশন থেকে ছেড়ে যাওয়া দুটি ট্রেন এবং মতিঝিল থেকে রাত ৯টা ১৩ মিনিটের পর ছেড়ে যাওয়া ট্রেনগুলোতে শুধুমাত্র এমআরটি পাসধারী যাত্রীরা ভ্রমণ করতে পারেন। এছাড়া সকাল ৭টা ৩১ মিনিট থেকে রাত ৯টা ১২ মিনিট পর্যন্ত ট্রেনগুলোতে সব ধরনের যাত্রীরা ভ্রমণ করতে পারবেন।

দেশের যোগাযোগ ব্যবস্থায় মেট্রোরেলের সংযোজন এক উল্লেখযোগ্য ঘটনা। সাধারণ মানুষের সঙ্গে এর পরিচিতি ও ব্যবহারে অভ্যস্ত করতে ধাপে ধাপে চালু করা হয় বিভিন্ন স্টেশন। যাত্রী চাহিদার ওপর ভিত্তি করে পর্যায়ক্রমে সময়ও বাড়ানো হয়। 


সর্বশেষ সংবাদ