এবার অব্যাহতি চাইলেন স্বাস্থ্য শিক্ষার ডিজি

অধ্যাপক ডা. টিটো মিয়া
অধ্যাপক ডা. টিটো মিয়া  © সম্পাদিত

ছাত্র-জনতার তীব্র আন্দোলনের মুখে গত ৫ই আগস্ট শেখ হাসিনা সরকারের পতনের পরে দেশব্যাপী আওয়ামীপন্থি বিভিন্ন প্রতিষ্ঠান প্রধানদের পদত্যাগের হিড়িক পড়ে। সরকারি, আধা সরকারি, স্বায়ত্ত্বশাসিত সকল প্রতিষ্ঠানেই পদত্যাগ কিংবা অপসারণের এই ধারা চলমান আছে।  

যার প্রভাবে একে একে বিভিন্ন স্বাস্থ্য প্রতিষ্ঠান থেকেও পদত্যাগ করছেন আওয়ামীপন্থি চিকিৎসক-কর্মকর্তারা। এরই ধারাবাহিকতায় এবার আগেভাগেই পারিবারিক সমস্যা দেখিয়ে নিজের অব্যাহতি চেয়েছেন স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) অধ্যাপক ডা. টিটো মিয়া। সোমবার (১৯ আগস্ট) সন্ধ্যায় অধ্যাপক ডা. টিটো মিয়া গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আমার আর চাকরির মেয়াদ আছে কয়েকমাস। আগামী বছর ২৮ ফেব্রুয়ারি আমার শেষ কর্মদিবস। তাই ব্যক্তিগত ও পারিবারিক সমস্যা দেখিয়ে আমি স্বাস্থ্য মন্ত্রণালয়ে অব্যাহতির আবেদন করেছি। এর আগে ২০২২ সালের ২৯ ডিসেম্বর স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক পদে নিয়োগ পান ডা. টিটো মিয়া। তারও আগে তিনি ঢাকা মেডিকেল কলেজের অধ্যক্ষ হিসেবেও দায়িত্ব পালন করেন এই চিকিৎসক। 

তারও আগে টিটো মিয়া মুগদা মেডিকেল কলেজের অধ্যক্ষ ও মেডিসিন বিভাগের অধ্যাপক হিসেবে দায়িত্বরত ছিলেন। তিনি ২০১৯-২০২৩ মেয়াদে বিসিপিএস’র নির্বাচিত কাউন্সিলর। এছাড়া টিটো মিয়া ২০১৫ থেকে ২০১৮ সাল পর্যন্ত ঢাকা মেডিকেল কলেজের শিক্ষক সমিতির সাবেক সভাপতি (ভারপ্রাপ্ত) ও সহ-সভাপতি ছিলেন। পাশাপাশি ২০১৫-২০১৭ সালে মেডিসিন সোসাইটির সাবেক মহাসচিব (স্বাচিপ মনোনীত) ছিলেন।


সর্বশেষ সংবাদ