পুলিশ সদস্যদের কর্মস্থলে ফিরতে বাধার খবর গুজব: হেডকোয়ার্টার্স

পুলিশ হেডকোয়ার্টার্স
পুলিশ হেডকোয়ার্টার্স  © সংগৃহীত

দেশের চলমান পরিস্থিতিতে পুলিশ সদস্যদের ২৪ ঘণ্টার মধ্যে স্ব-স্ব কর্মস্থলে যোগদান করার জন্য আহ্বান জানিয়েছে পুলিশ হেডকোয়ার্টার্স। তবে তারা কর্মস্থলে ফিরতে পারছেন না এমন খবর গুজব বলে জানিয়েছেন পুলিশ হেডকোয়ার্টার্স।

বৃহস্পতিবার (৮ আগস্ট) পুলিশ সদরদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়। 

এতে বলা হয়, পুলিশ সদস্যদের ২৪ ঘণ্টার মধ্যে স্ব স্ব কর্মস্থলে যোগদানের যে আহ্বান জানানো হয়েছিল সেটির প্রেক্ষিতে যে সকল পুলিশ সদস্য কর্মস্থলের উদ্দেশ্যে রওনা হয়েছেন তাদের আসার পথে বিভিন্ন জায়গায় বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ, রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, ছাত্র-ছাত্রী এবং আপামর জনসাধারণ নিরাপদে কর্মস্থলে আসতে সর্বাত্মক সহযোগিতা করছেন।

এতে আরও বলা হয়, পুলিশ সদস্যরা কর্মস্থলে আসার পথে বাধার সম্মুখীন হচ্ছেন মর্মে যে সংবাদ প্রচার করা হচ্ছে সেগুলোর সত্যতা পাওয়া যায়নি। সুতরাং গুজবে বিভ্রান্ত না হওয়ার জন্য সকলের প্রতি অনুরোধ করা হলো।

এদিকে, চলমান অস্বাভাবিক পরিস্থিতি সামাল দিতে পুলিশ ইউনিটের কর্মকর্তা ও ফোর্সকে আজ সন্ধ্যার মধ্যে কর্মস্থলে যোগদানের জন্য নির্দেশ দিয়েছেন পুলিশের নবনিযুক্ত মহাপরিদর্শক (আইজিপি) মো. ময়নুল ইসলাম। এর ফলে টানা ৩ দিন পর দায়িত্বে ফিরছে পুলিশ। বৃহস্পতিবার (৮ আগস্ট) থেকে নিজ নিজ ইউনিটের দায়িত্বে ফিরছে পুলিশ। আজ সন্ধ্যার মধ্যে সব ইউনিটের সদস্যকে কাজে যোগদান করতে হবে।

নির্দেশনায় বলা হয়, রাজারবাগ পুলিশ লাইন্স, পিওএম, আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএনস), সব মেট্রোপলিটন এবং জেলা পুলিশ লাইন্স, অন্যান্য পুলিশ স্থাপনাসহ বিশেষায়িত সব পুলিশ ইউনিটের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। ফোর্সের শৃঙ্খলা ও চেইন অব কমান্ড পুনরুদ্ধার এবং পুনঃপ্রতিষ্ঠা করতে হবে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের রাজারবাগ পুলিশ লাইনস, পিওএম, এপিবিএন, সব মেট্রোপলিটন এবং জেলা পুলিশ লাইন্স, সব প্রশিক্ষণ প্রতিষ্ঠান, বিশেষায়িত সব পুলিশ ইউনিটের সব অফিসার এবং ফোর্সকে বৃহস্পতিবার সন্ধ্যার মধ্যে নিজ নিজ কর্মস্থলে যোগদানের জন্য নির্দেশ প্রদান করা হলো।


সর্বশেষ সংবাদ