আজ থেকে স্বাভাবিক সময়সূচিতে ফিরছে অফিস-আদালত ও ব্যাংক

আজ থেকে অফিস আদালত ব্যাংক আগের সূচিতে
আজ থেকে অফিস আদালত ব্যাংক আগের সূচিতে  © সংগৃহীত

আজ থেকে অফিস, আদালত ও ব্যাংক স্বাভাবিক নিয়মেই চলবে। অফিস চলবে সকাল ৯টা হতে বিকাল ৫টা পর্যন্ত ও ব্যাংকে লেনদেন হবে সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত। তবে এখনো পুরোপুরি তুলে নেওয়া হয়নি কারফিউ। সরকার কারফিউ শিথিলের সময় আরও বাড়িয়েছে। 

মঙ্গলবার (৩০ জুলাই) দুপুরে জনপ্রশাসন মন্ত্রণালয়ের জনসংযোগ বিভাগ থেকে এক বিজ্ঞপ্তিতে বলা হয়, বুধবার থেকে সব অফিস স্বাভাবিক সময়সূচি অনুযায়ী চলবে। এতে বলা হয়েছে, বুধবার (৩১ জুলাই) হতে সব অফিস স্বাভাবিক সময়সূচি অনুযায়ী চলবে।

এদিকে গতকাল বাংলাদেশ ব্যাংকের পক্ষ থেকে জানানো হয়, বুধবার থেকে ব্যাংকিং কার্যক্রমও চলবে স্বাভাবিক নিয়মে। সাধারণ সময়ের মতো সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ব্যাংকে লেনদেন হবে, আর ব্যাংকগুলোর দাফতরিক কার্যক্রম চলবে ১০টা থেকে ৬টা পর্যন্ত।

সুপ্রিম কোর্ট প্রশাসন থেকে জানানো হয়, আগামীকাল বুধবার থেকে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ ও হাইকোর্ট বিভাগ এবং অধস্তন আদালতের বিচার কাজ পরিচালনার জন্য নতুন সময়সূচি নির্ধারণ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, রোববার থেকে বৃহস্পতিবার পর্যন্ত আপিল বিভাগে বিচার কাজ চলবে সকাল ৯টা থেকে দুপুর সোয়া ১টা পর্যন্ত। হাইকোর্ট বিভাগে বিচার কাজ চলবে সকাল সাড়ে ১০টা থেকে সোয়া ৪টা পর্যন্ত। এছাড়া সকাল সাড়ে ৯টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত অধস্তন আদালতের বিচার কাজ চলবে।

আরও পড়ুন: আজ সারাদেশে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের‘মার্চ ফর জাস্টিস’ কর্মসূচি ঘোষণা

প্রসঙ্গত, কোটা সংস্কার আন্দোলন ফিরে সহিংসতার কারণে গত ১৯ জুলাই মধ্যরাত থেকে দেশব্যাপী কারফিউ জারি করে সরকার।কারফিউ জারি হওয়ায় ২১ জুলাই থেকে  গত রোববার থেকে ২৩ জুলাই পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করা হয়।

পরে কারফিউ শিথিল হওয়ার পর সরকারি-বেসরকারি অফিসগুলোও খুলে দেয়ার সিদ্ধান্ত হয়। তবে কমিয়ে দেওয়া হয়েছিল কাজের সময়। সবশেষ গত ১৮ জুলাই সর্বশেষ স্বাভাবিক সূচিতে অফিস করেছিলেন চাকরিজীবীরা। 


সর্বশেষ সংবাদ